ঢাকা, মঙ্গলবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইউজিসির নীতিমালা প্রত্যাখ্যান ইবি শিক্ষকদের একাংশের

শাহাব উদ্দীন অসীম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৫:৫৫:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১৫ ৮:২২:১২ এএম

ইবি সংবাদদাতা : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)প্রস্তাবিত অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম। বুধবার ফোরামের সাধারণ সভায় তারা এ সিদ্ধান্ত নেন।

তাদের দাবি, বিশ্ববিদ্যালয়ের প্রচলিত যে নীতিমালা রয়েছে সেটিই শিক্ষকদের জন্য গ্রহণযোগ্য নীতি। ফোরামের সভাপতি প্রফেসর ড. মো: কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে ইউজিসি প্রস্তাবিত পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান করে মতামত দেন শিক্ষকরা।

শিক্ষকদের দাবি এ ধরণের নীতিমালা পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর স্বায়ত্তশাসনের ধারণার পরিপন্থী। শিক্ষক নিয়োগ, পদোন্নতি সংক্রান্ত নীতিমালার প্রচলিত পদ্ধতিই শিক্ষকদের জন্য কার্যকরী।

তারা আরো বলেন, নীতিমালায় পদোন্নতির যে সকল শর্ত প্রস্তাব করা হয়েছে সেগুলো বিশ্ববিদ্যালয়সমূহের প্রকৃতি এবং শিক্ষা ও গবেষণার জন্য বিদ্যমান সুযোগ-সুবিধার সাথে সঙ্গতিপূর্ণ নয়।




রাইজিংবিডি/ ইবি/ ১১ জুলাই ২০১৮/ শাহাব উদ্দীন অসীম/শাহেদ

Walton Laptop
 
     
Walton