ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৬৩ শিক্ষার্থী

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২৪ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৬৩ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ পাচ্ছেন ১৬৩ কৃতী শিক্ষার্থী।

বুধবার প্রধামন্ত্রীর কার্যালয়ে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে এ স্বর্ণপদক দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে পদক দেবেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। স্বাগত বক্তব্য রাখবেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম।

দেশের বিশ্ববিদ্যালসমূহের মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

বিভিন্ন মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, জাতীয় অধ্যাপক, ইউজিসির প্রাক্তন চেয়ারম্যান, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, ইউজিসি সদস্য, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য, শিক্ষাবিদ, প্রধানমন্ত্রীর দপ্তর ও ইউজিসির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৮/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়