ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বিশ্ব জঙ্গিবাদের চ্যালেঞ্জ মোকাবেলার আহ্বান শিক্ষামন্ত্রীর

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ১৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ব জঙ্গিবাদের চ্যালেঞ্জ মোকাবেলার আহ্বান শিক্ষামন্ত্রীর

সচিবালয় প্রতিবেদক : বিশ্ব জঙ্গিবাদের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য মুসলিম দেশসমূহের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

ইসলামিক এডুকেশনাল সায়েন্টিফিক এন্ড কালচারাল অরগানাইজেশন (আইসেসকো)- এর সদর দপ্তর রাবাতে সংস্থার সম্মেলনের উদ্বোধনী দিনে বাংলাদেশ প্রতিনিধিদলের প্রধান হিসেবে বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্মেলনে শিক্ষামন্ত্রী মুসলিম উম্মাহর শান্তি ও ঐক্য বিষয়ে আঞ্চলিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য, দূরদর্শী ও মানবিক সিদ্ধান্তে মিয়ানমার থেকে আসা ১১ লাখ রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেয়ার বিষয় উল্লেখ করে করে বলেন, ‘বিশ্ব নেতৃত্ব এর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।’

তিনি এই রোহিঙ্গাদের যথাশীঘ্র তাদের নিজ দেশে প্রত্যাবর্তনে মিয়ানমারের ওপর অধিকতর চাপ অব্যাহত রাখার জন্য সম্মিলিত সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।

সম্মেলনে তিনি নির্ধারিত সময়ের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ সরকারের উল্লেখযোগ্য কর্মকাণ্ডের কথা তুলে ধরেন। এক্ষেত্রে তিনি দারিদ্র্য বিমোচন এবং মানসম্মত শিক্ষা, স্বাস্থ্য ও নানা কর্মসূচির কথা উল্লেখ করেন।

দু’দিনব্যাপী ও ১৩ তম এ সম্মেলনে আইসেসকোভুক্ত ৫৪টি রাষ্ট্রের মন্ত্রী ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। মরক্কোতে বাংলাদেশের রাষ্ট্রদূত লায়লা সুলতানা এবং বাংলাদেশ ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল মনজুর হোসেন সম্মেলনে যোগ দেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৮/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়