ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যবিপ্রবির ভর্তির আবেদনের সময় বৃদ্ধি

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যবিপ্রবির ভর্তির আবেদনের সময় বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জি./সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী ২৮ অক্টোবর রাত ১১:৫৯টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সময় বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে গত ১৪ অক্টোবর প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার জন্য গঠিত কেন্দ্রীয় কমিটির সভায় আবেদনের সময় বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব। এর আগে যবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা ১৯ অক্টোবর পর্যন্ত ছিল।

আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট গিয়ে আবেদন করতে হবে।

ভর্তি পরীক্ষা যথারীতি ২২ ও ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। এরমধ্যে ২২ নভেম্বর সকাল ৯:৩০-১১.০০টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর ১২:৩০-২.০০টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল ৩:৩০-৫:০০টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর সকাল ৯:০০-১০:৩০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১.০০-১২:৩০টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং ৩:৩০-৫.০০টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯৯৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসম্বের। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ২ জানুয়ারি।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যবলি ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনকারীকে সহায়তার জন্য ০১৭০৯৮১৮১৫৫, ০১৮১৮১৫৬ ও ০১৭০৯৮১৮১৫৭ (সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত) হেল্পলাইন খোলা থাকবে।



রাইজিংবিডি/যশোর/১৮ অক্টোবর ২০১৮/বিএম ফারুক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়