ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইবিতে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

শাহাব উদ্দীন অসীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ২২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইবিতে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : উৎসবমুখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১৯৭৯ সালের ২২ নভেম্বর দক্ষিণবঙ্গের সর্ববৃহৎ বিদ্যাপিঠ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়। বিশ্ববিদ্যালয়ের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রশাসন ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়।

বেলুন উড়ানো ও শান্তির প্রতীক পায়রা উড়ানোর মধ্য দিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর রশিদ আসকারীর নেতৃত্বে শোভাযাত্রায় অংশ নেন প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ। 



অন্যদের মধ্যে বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা রেজওয়ানুল ইসলাম, আবাসিক হলসমূহের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষার্থীরা অংশ নেয়। এ সময় শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে হাজির হয়।

মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করেন কেন্দ্রীয় মসজিদের ইমাম শোয়াইব আহমেদ। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা এবং কুষ্টিয়ার লালন একাডেমি থেকে আসা একদল শিল্পী গান পরিবেশন করেন।

বিশ্ববিদ্যালয়ে ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান কর্তৃক স্থাপিত ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পন করেছেন বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি ইউনিটের নেতারা।




রাইজিংবিডি/কুষ্টিয়া/২২ নভেম্বর ২০১৮/শাহাব উদ্দীন অসীম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়