ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইবাদতের বোলিংয়ে পিছিয়ে ওয়ালটন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ২৮ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইবাদতের বোলিংয়ে পিছিয়ে ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক : উইকেট দেখে মনে হবে সবুজের গালিচা। নরম ঘাসের ওপর আবার শিশির কণা। মাঠ আর উইকেটকে আলাদা করা যাচ্ছিল না কিছুতেই।

ব্যাটসম্যানদের জন্য এ যেন এক বধ্যভূমি। আর পেসারদের জন্য আদর্শ। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে এমনই উইকেটে বিসিএলের দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন।

এমন উইকেটে টস হয়ে উঠে মহাগুরুত্বপূর্ণ। স্বাগতিক হওয়ার সুবাদে কয়েন উঠে বিসিবি নর্থের অধিনায়ক জহুরুল ইসলাম অমির হাতে। নিজের দ্বিতীয় ম্যাচেও টস ভাগ্য খুলেনি ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। টস হেরে ব্যাটিংয়ে ওয়ালটন।

পিছিয়ে পড়ার শুরু যেন ওখানেই। সকালের সেশনে ৪ উইকেট, দুপুরের সেশনে ৩ আর শেষ সেশনের শুরুতেই ৩ উইকেট হারিয়ে প্রথম দিনেই শেষ ওয়ালটন সেন্ট্রাল জোনের প্রথম ইনিংস। স্কোরবোর্ডে পুঁজি মাত্র ২২০।

পেস সহায়ক উইকেটে গতির ঝড় তুলে তিন পেসার গুড়িয়ে দেয় ওয়ালটনের ইনিংস। ওয়ালটন শিবিরে সবথেকে বড় ধাক্কাটি দেন পেসার ইবাদত হোসেন। ডানহাতি পেসার ৫১ রানেই নেন ৬ উইকেট। এছাড়া জিয়াউর রহমান ২টি এবং মোহর শেখ ১ উইকেট পেয়েছেন। স্পিনার সানজামুলের পকেটে গেছে ১ উইকেট।

দারুণ জয়ে বিসিএল শুরু করেছে ওয়ালটন। তবে ব্যাটিং নিয়ে ছিল দুশ্চিন্তা। দ্বিতীয় রাউন্ডের শুরুটাও হলো বাজে। টপ অর্ডারে আব্দুল মজিদ বাদে লড়াই করতে পারেননি কেউ। সাইফ হাসানকে সরিয়ে অধিনায়ক শান্ত ওপেনিংয়ে ফেরেন। কিন্তু লিটন ও তার জুটি টিকে মাত্র ৩.১ ওভার। মোহর শেখের বলে অমির হাতে ক্যাচ দিয়ে লিটন ফেরেন ৩ রানে। শান্তর ব্যাট থেকে আসে ১০ রান।

 



ওয়ালটনের অধিনায়ককে ফিরিয়ে উইকেটের খাতা খুলেন ইবাদত। ডানহাতি এ পেসার টিকতে দেননি মার্শালকে। নিজের দ্বিতীয় বলে মার্শাল বোল্ড হয়ে ফেরেন শূন্য রানে। মধ্যাহ্ন বিরতির আগে মোসাদ্দেককে ফিরিয়ে বিসিবিকে চতুর্থ উইকেটের স্বাদ দেন জিয়াউর রহমান।

পঞ্চম উইকেটে প্রতিরোধ পায় ওয়ালটন। শুভাগতকে নিয়ে জুটি গড়েন মজিদ। দুই ডানহাতি ব্যাটসম্যান ৯১ রানের জুটি গড়েন। তাদের ব্যাটে ভর করে রানের চাকা সচল হয় ওয়ালটনের। এ সময়ে মজিদ তুলে নেন ফিফটি। শুভাগতও একই পথে ছিলেন। কিন্তু ২ রানের আক্ষেপে পুড়তে হয় তাকে। ৪৮ রানে তাকে সাজঘরে পাঠান ইবাদত।

এরপর আর কোনো ব্যাটসম্যান দলের হয়ে লড়াই করতে পারেননি। মজিদ ফেরেন ৭৬ রানে। জিয়াউর রহমানের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ১৩ চার ও ১ ছক্কা মারা মজিদ। শেষ দিকে মোশাররফ হোসেন রুবেলের ৩৪ রানে দলের স্কোর ২২০ রানে গিয়ে পৌঁছে।

পরপর দুই বলে শেষ দুই উইকেট নিয়েছেন ইবাদত। পরের ইনিংসে প্রথম বলে উইকেট নিতে পারলে হ্যাটট্রিক হবে ডানহাতি পেসারের।

ওয়ালটনের মতো বিসিবিরও ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। পেসার শহীদুলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন জুনায়েদ সিদ্দীক। দিনের বাকিটা সময় দেখেশুনে খেলে পার করে দেন মিজানুর রহমান ও ফরহাদ হোসেন। ১৫.১ ওভারে ৭২ রান জমা করেছে তারা। মিজানুর ৩৪ ও ফরহাদ ৩১ রানে অপরাজিত আছেন।

দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনটা ভালো কাটেনি ওয়ালটনের। ব্যাটিং ব্যর্থতায় শুরুতেই পিছিয়ে তারা। বোলারা দলকে লড়াইয়ে ফেরাতে পারে কিনা সেটাই দেখার।



রাইজিংবিডি/ঢাকা/২৮ নভেম্বর ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়