ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের বিজয়

শাহাব উদ্দীন অসীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৭, ১৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের বিজয়

প্রফেসর ড. কামাল উদ্দিন ও প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া

ইবি সংবাদদাতা: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত ‘শাপলা ফোরাম’সব ক’টি পদে জয়লাভ করেছে।

সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের ৪২৭নং রুমে বুধবার ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ এর ভোট অনুষ্ঠিত হয়। দুপুর দেড়টার পর চলে ভোট গণনা। এরপর সন্ধ্যা ৭টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ সোলায়মান।

উপ-নির্বাচন কমিশনার হিসেবে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রাজ্জাক ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু দায়িত্ব পালন করেন।

ফলাফলে আওয়ামী লীগ পন্থী ও প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’প্যানেলের সভাপতি প্রার্থী পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. কামাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক প্রার্থী অর্থনীতি বিভাগের প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া বিজয়ী হন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে ৪০৬ টি ভোটের মধ্যে ৩৫০ জন ভোটাধিকার প্রয়োগ করেন। একটি ভোট বাতিল করা হয়। নির্বাচনে ১৫টি পদেই ও ‘শাপলা ফোরাম’এককভাবে জয়ী হয়। প্রফেসর ড. কামাল উদ্দিন ১৭৬ ভোট পেয়ে সভাপতি এবং প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ২১৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

নির্বাচনে একক বিজয়ে ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের শাপলা ফোরামের শিক্ষকরা।

উল্লেখ্য, এ নির্বাচনে বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ‘জিয়া পরিষদ’ও ‘গ্রিন ফোরাম’ প্রতিদ্বন্দ্বিতা করে।




রাইজিংবিডি/ ইবি/১৩ ডিসেম্বর ২০১৮/শাহাব উদ্দীন অসীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়