ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘বাংলাদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে বিপ্লব সাধিত হয়েছে’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ১৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 ‘বাংলাদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে বিপ্লব সাধিত হয়েছে’

নিজস্ব প্রতিবেদক : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. আবদুল মান্নান বলেছেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে বিপ্লব সাধিত হয়েছে। এখন আমাদের উচ্চ শিক্ষার মান নিশ্চিত করা প্রয়োজন।

দেশের নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান ও দক্ষতায় গড়ে তোলার লক্ষ্যে তিনি শিক্ষা তথা উচ্চশিক্ষার সাথে সংশ্লিষ্ট সকলকে একত্রে কাজ করার আহবান জানান।

মঙ্গলবার ইউজিসি অডিটরিয়ামে এক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আওতাধীন কোয়ালিটি এসিউরেন্স ইউনিটর (কিউএইউ) আয়োজনে বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক, শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের টিকে থাকার জন্য উচ্চ শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণের লক্ষ্যে ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক খুবই জরুরি। তিনি তার বক্তব্যে দেশের জনগোষ্ঠীকে জনসম্পদে রূপান্তর করার ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা ও প্রফেসর ড. মো. আখতার হোসেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়