ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নারীদের ভোটাধিকার নিশ্চিত করতে হবে : কবিতা খানম

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ২১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীদের ভোটাধিকার নিশ্চিত করতে হবে : কবিতা খানম

খুলনায় নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বক্তৃতা করছেন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, বাংলাদেশের জনসংখ্যার অর্ধেক নারী। জনপ্রতিনিধি নির্বাচনে তাদের ভূমিকা অগ্রগণ্য। তাই আসন্ন সংসদ নির্বাচনে তাদের নিরাপদ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

তিনি শুক্রবার বেলা ১১টায় খুলনার একটি হোটেলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনে নারীর নিরাপদ অংশগ্রহণ ও সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে সচেতনতা বৃদ্ধিমূলক এক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। নির্বাচন কমিশন, ইউএনডিপি ও  ইউএন উইমেন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

কবিতা খানম বলেন, আমরা অনেকেই  নারীদের নিরাপত্তা নিয়ে প্রতিনিয়ত সভা সেমিনার করে যাচ্ছি। নারীর সমান অধিকারের কথা বলে বক্তৃতা দিচ্ছি। আবার আমরাই নারীদের ক্ষমতায়নের পথে বাধা সৃষ্টি করছি। অথচ আমরা যদি নারীদের প্রতিদিনের নিরাপত্তা নিশ্চিত করতে পারতাম তাহলে নির্বাচনের সময় তাদের নিরাপদ অংশগ্রহণ নিয়ে আলাদাভাবে ভাবতে হতো না।

নারীরা তাদের যোগ্যতা বলেই এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধান অতিথি বলেন, নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য নারীদেরকেই সৎ ও সাহসী হতে হবে এবং এই সাহসকে সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। তিনি সংসার, সমাজ ও দেশের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে নারীর মতামতকে মূল্যায়ন করার জন্য সকলের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জ ডিআইজি মো. দিদার আহমেদ, পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম, খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, ইউএনডিপি’র পরামর্শক এটসুকু হিরাকাওয়া, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর হোসনে আরা এবং জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মজিবুর রহমান।



রাইজিংবিডি/২১ ডিসেম্বর/খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়