ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ডট বলে আমরা বড় মূল্য দিয়েছি : মাশরাফি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডট বলে আমরা বড় মূল্য দিয়েছি : মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক : জয়ের জন্য মুখিয়ে ছিল মাশরাফির রংপুর রাইডার্স। কিন্তু নিজেদের পঞ্চম ম্যাচে জয় পাওয়া হলো না মাশরাফিদের।

প্রথম ম্যাচ হারের পর টানা দুই জয়। এবার টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেল রংপুর। বিপিএলে পাঁচ ম্যাচে তিন পরাজয় নিয়ে বেশ কঠিন পরিস্থিতিতে রংপুর। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে শেষ ম্যাচে ১৮৪ রান তাড়া করতে গিয়ে  মাত্র ২ রানে হেরেছিল তারা। আজ রাজশাহীর বিপক্ষে লক্ষ্য ছিল মাত্র ১৩৬ রানের। শেষ ওভারে জয়ের জন্য ৯ রান দরকার ছিল। ক্রিজে ছিলেন রাইলি রুশো আর ফরহাদ রেজা। কিন্তু ইনিংসের শেষ ওভারে সব ওলট-পালট করে দেন রংপুরের পেস অলরাউন্ডার ফরহাদ।

মুস্তাফিজুর রহমানের করা ওভারের  প্রথম বলে এক রান নিয়ে প্রান্ত বদল করেন রুশো। রুশো বড্ড ভুল করে বসেন সেখানেই! কারণ পরের তিন বলে ব্যাট ছোঁয়াতেই ব্যর্থ ফরহাদ। কোনো রান নেই পরপর তিন বলে। পঞ্চম বলেও ব্যাট লাগাতে ব্যর্থ ডানহাতি ব্যাটসম্যান। এবার ধৈর্য্য হারা হয়ে ঝুঁকি নিয়ে রান নিলেন রুশো। ব্যবধান নেমে আসে ১ বলে ৭ রানে। একটা ছক্কা হলে ম্যাচ টাই। তাই ঝুঁকি নিতে কার্পণ্য করেননি প্রোটিয়া ব্যাটাসম্যান। কিন্তু কাজের কাজ হয়নি কিছুই। শেষ বলে এক রান নিয়ে রুশো পরাজয়ের ব্যবধান কমান শুধু।   
শেষ ওভারে তিন ডট বলে কপাল পোড়ে রংপুরের। অধিনায়ক মাশরাফি জানালেন, ওই তিন ডট বলে রংপুর ম্যাচে বড় মূল্য দিয়েছে।

মাশরাফির ভাষ্য, ‘ওখানে খুব সহজ পরামর্শ ছিল। ফরহাদ রেজা যথেষ্ট অভিজ্ঞ। ওখানে কী করতে হবে এতটুকু বুঝত। ওখানে সিঙ্গেল নিয়ে যতটা সম্ভব রুশোকে স্ট্রাইক দেওয়া উচিত ছিল। রুশো থাকায় আমাদের আশা অবশ্যই ছিল। ওর ব্যাটে ঠিক জায়গায় লেগে একটা টাইমিং হলেই হতো, ম্যাচ বের হয়ে যেত। ম্যাচটা এমন পজিশনে ছিল যে মাত্র এক বল হলেই হতো। তাই শেষ পর্যন্ত আশা ছিল। কিন্তু আমার কাছে মনে হয় তিনটা ডট বলে আমরা অনেক বড় মূল্য দিয়েছি। ফরহাদ রেজা স্ট্রাইক রোটেট করলেও আমাদের জন্য সহজ হতো।’

রুদ্ধশ^াস ম্যাচে দুর্দান্ত বোলিং করা মুস্তাফিজুর রহমান ম্যাচের আনসাং হিরো। তার বোলিংয়ে বেশ খুশি মাশরাফি। তবে নিজের দল জয় না পাওয়ায় বেশ হতাশ অধিনায়ক। সহজ ম্যাচ হাতছাড়া হওয়াতেই বেশি পোড়াচ্ছে তাকে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়