ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সকালে এসে রাতে থিসারার তাণ্ডব

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সকালে এসে রাতে থিসারার তাণ্ডব

ক্রীড়া প্রতিবেদক : পরশু অকল্যান্ডে শ্রীলঙ্কার হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছেন টি-টোয়েন্টি ম্যাচ। নিউজিল্যান্ড থেকে আজ সকালেই ঢাকায় এসেছেন। যোগ দিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স শিবিরে। কয়েক ঘণ্টার ব্যবধানে রাতে নেমে গেলেন মাঠে। আর নেমেই তুললেন ঝড়। মাত্র ২৬ বলে খেললেন অপরাজিত ৭৪ রানের বিধ্বংসী ইনিংস।

বলা হচ্ছিল থিসারা পেরেরার কথা। মিরপুরে আজ কুমিল্লার হয়ে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ২৬ বলে ৮ ছক্কা ও ৩ চারে ৭৪ রানের ইনিংসটি খেলেছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার।

অথচ থিসারা আট নম্বরে যখন ব্যাটিংয়ে নামলেন, ৮৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে কুমিল্লা। হবে আসলে ৬ উইকেট, কারণ চোট নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছেড়ে যান এভিন লুইস।

মুখোমুখি প্রথম তিন বলে কোনো রান নিতে পারেননি থিসারা। তখনো কে জানত, চিটাগংয়ের বোলারদের ওপর দিয়ে কী ঝড়টাই না বয়ে যাবে! শুরুটা সানজামুল ইসলামকে দিয়ে। ১৫তম ওভারে বাঁহাতি স্পিনারকে থিসারা হাঁকান তিনটি ছক্কা।

 



সানজামুলের ওপর দিয়ে যদি বয়ে যায় ঝড়, রবি ফ্রাইলিঙ্কের ওপর দিয়ে তবে টর্নেডো বয়ে গেছে! ১৯তম ওভারে দক্ষিণ আফ্রিকান এই পেসারকে একটি চারের পাশাপাশি চারটি বিশাল ছক্কা হাঁকান থিসারা।

সব মিলিয়ে ফ্রাইলিঙ্কের এই ওভারে আসে ৩০ রান, বিপিএলে যা এক ওভারে কোনো বোলারের দ্বিতীয় সর্বোচ্চ রান দেওয়ার নজির। সর্বোচ্চ ৩২ রান দিয়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন।

ফ্রাইলিঙ্কের ওভারে তাণ্ডব চালানোর পথে মাত্র ২০ বলে ফিফটি পূর্ণ করেন থিসারা। তার ২৬ বলে ৭৪ ও সাইফউদ্দিনের ১৯ বলে ২৬ রানের সুবাদে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান তুলেছে কুমিল্লা।

নিউজিল্যান্ড সফরেও দারুণ খেলেছেন থিসারা। তিন ওয়ানডেতে তার রান ছিল যথাক্রমে ৪, ১৪০ ও ৮০। আর একমাত্র টি-টোয়েন্টিতে করেন ২৪ বলে ৪৩ রান।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়