ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডিন্স অ্যাওয়ার্ড পেলেন ৫ শিক্ষক, ৩৭ শিক্ষার্থী

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৬ ৭:৫২:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-৩১ ৮:১৬:৫৯ এএম

নিজস্ব প্রতিবেদক : মৌলিক গবেষণা ও পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল জন্য ডিন্স অ্যাওয়ার্ড লাভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষক ও ৩৭ জন শিক্ষার্থী।

বিজ্ঞান অনুষদে ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালের বিএস (সম্মান) পরীক্ষার ফলফলের জন্য ৩৭ শিক্ষার্থী এবং পুস্তক রচনা ও মৌলিক গবেষণায় অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষদের ৫ শিক্ষককে সম্মানজনক এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিন্স অ্যাওয়ার্ড প্রাপ্তদের হাতে মেডেল ও সনদপত্র তুলে দেন।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক ড. তামান্না হাওলাদার, বিকাশ পাল ও নাসরিন লিপি।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নৈতিক মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনায় সামনে এগিয়ে যাওয়ার জন্য জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য রয়েছে নানান সুযোগ-সুবিধা এবং সবাইকে এসব সুযোগ-সুবিধার সদ্ব্যবহার করতে হবে। অ্যাওয়ার্ডপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরা আগামী দিনে দেশ ও জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/ইয়ামিন/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge