ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আ. লীগের মনোনয়নপত্র নিলেন দীপিকা রানী

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ১৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ. লীগের মনোনয়নপত্র নিলেন দীপিকা রানী

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশ সংসদ নির্বাচনে বরিশাল-২ (উজিরপুর-বানাড়ীপাড়া) সংসদীয় আসন থেকে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মহিলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য দীপিকা রানী সমদ্দার।

দলের মনোনয়ন পেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে কাজ করার ইচ্ছা ব্যক্ত করে তিনি বলেন, উজিরপুর-বানাড়ীপাড়া এলাকার মানুষের জন্য কাজ করতে চাই। এ সময় দক্ষিণবঙ্গের আওয়ামী লীগ নেতা আবুল হাসনাত আব্দুল্লাহর দৃঢ়চেতা নেতৃত্বকে স্মরণ করেন তিনি। একই সঙ্গে আর্চবিশপ, সন্মতি সংঘ সভাপতি, চার্চ অব বাংলাদেশের মর্ডারেটর বিশপ, বাইবেল সোসাইটির সভাপতি ও মেথোডিস্ট চার্চের বিশপসহ সকল খ্রিস্ট ভক্তদের প্রার্থনা কামনা করেন তিনি।

দীপিকা রানী সমদ্দার বাংলাদেশ বাইবেল সোসাইটির সহ সভাপতি, খ্রিস্টিয়ান এসোসিয়েশান বাংলাদেশের নির্বাহী সদস্য, জাতীয় চার্চ পরিষদ মহিলা কমিটির সদস্য এবং ব্যাপ্টিষ্ঠ চার্চ মিরপুরের মহিলা কমিটির সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

সংরক্ষিত নারী আসনের জন্য মঙ্গলবার ও বুধবার মনোনয়নপত্র বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে মনোনয়নপত্র বিক্রি উদ্বোধন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রতিটি ফরমের মূল্য ছিল ৩০ হাজার টাকা।

ঢাকা, রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের ফরম বিতরণ করা হচ্ছে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে। আর চট্টগ্রাম, রংপুর, খুলনা ও সিলেট বিভাগের ফরম বিক্রি হচ্ছে নতুন ভবনে।

৩৫০ আসনের সংসদে ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। ৩০০ আসনে সরাসরি ভোট হলেও সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে। আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরক্ষিত আসন পেতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়