ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আতিয়া মহলে নিহত জঙ্গি মর্জিনার বোনসহ ৩ জন রিমান্ডে

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ১৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আতিয়া মহলে নিহত জঙ্গি মর্জিনার বোনসহ ৩ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের দক্ষিণ সুরমার আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানের পর দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আর্জিনা বেগমসহ তিন আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

আসামি আর্জিনা বেগম আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইটে’ নিহত জঙ্গি মর্জিনা বেগম ওরফে মার্জিয়ার বোন। অন্য দুই জন হলেন- আর্জিনা বেগমের স্বামী জসিম উদ্দিন ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মো. হাসান।

বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালতে হাজির করে মামলার তদন্তকারী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)র পরিদর্শক আবুল হোসেন পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। 

সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, চট্টগ্রাম কারাগারে বন্দি থাকা এ তিনজনকে আতিয়া মহলের মামলায় শ্যোন এরেস্ট দেখিয়ে বুধবার সিলেট আদালতে হাজির করা হয়েছিল। পরে বৃহস্পতিবার একই আদালতে মামলার তদন্ত কর্মকর্তা তাদের তিনজনের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত তাদের প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

২০১৭ সালের ২৩ মার্চ দক্ষিণ সুরমার শিববাড়ী এলাকার আতিয়া মহলে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। প্রথমে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত অভিযানে নামে। পরে সেখানে চূড়ান্ত অভিযান চালায় সেনাবাহিনীর প্যারাকমান্ডোরা।

‘অপারেশন টোয়াইলাইট’ নামের জঙ্গিবিরোধী এই অভিযানে আতিয়া মহলের ভেতর নিহত হয় জঙ্গি মর্জিনাসহ চারজন। এদের মধ্যে তিনজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এ ছাড়া অভিযান চলাকালে আতিয়া মহলের বাইরে শিববাড়ী মাদ্রাসার সড়কে বোমা হামলায় র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সাত জন নিহত হন।

এ ঘটনায় ২০১৭ সালের ৪ জুলাই মহানগর পুলিশের মোগলাবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে, হত্যা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়।



রাইজিংবিডি/সিলেট/১৭ জানুয়ারি ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়