ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘গেইল জ্বলে উঠলে ব্যাট নিয়ে পার্টি করবে’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ১৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘গেইল জ্বলে উঠলে ব্যাট নিয়ে পার্টি করবে’

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : গত বিপিএলে নিষ্প্রভ থাকার পরও সর্বোচ্চ রানের মালিক হয়েছিলেন ক্রিস গেইল! চোখ কপালে উঠছে?

সব মিলিয়ে ১১ ম্যাচে করেছিলেন ৪৮৫ রান। এর মধ্যে দুই ম্যাচে রান ১৪৬ ও ১২৬। বাকি নয় ইনিংসে রান মাত্র ২১৩।  বিগ ফাইনালে ঢাকার বিপক্ষে ১৪৬ ও এর আগে ডু অর ডাই ম্যাচে খুলনার বিপক্ষে ১২৬ রানের ইনিংস উপহার দেন ওয়েস্ট ইন্ডিয়ান তারকা। তার ব্যাটিং সামর্থ্য এবং নিজের দিনে কতটা ‘খুনে’ হতে পারেন, সে সম্পর্কে ধারণা আছে সবারই।

এবারো সেই একই অবস্থা। রান নেই গেইলের ব্যাটে। তার ব্যাটে রান নেই বলে ধুঁকছে রংপুর রাইডার্সও। গেইল ৪ ম্যাচে করেছেন ৩৯ রান। সর্বোচ্চ রান ২৩। বাকিগুলোতে ছুঁতে পারেননি দুই অঙ্ক। ২২ গজে গেইলের এমন অফ-ফর্ম মাথা ব্যথার কোনো কারণ নয় রংপুর রাইডার্সের জন্য। দলের কোচ টম মুডির বিশ্বাস, উত্তাপ ছড়ানো গেইলে যে কোনো মুহূর্তেই বিস্ফোরক ইনিংস উপহার দেবেন। আর ওই ইনিংসের পর তাকে আটকে রাখা কঠিন হবে। প্রতিপক্ষের জন্য নিজের মায়ার কথাও শোনালেন মুডি।

আমি নিশ্চিত গেইল নিজের ব্যাটিংয়ে বিরক্ত। টি-টোয়েন্টিতে ওর যে রেকর্ড...ধরা ছোঁয়ার বাইরে। নিজের রেকর্ডে গেইল নিজেও গর্বিত। আমরা সবাই জানি ও কতটা ভালো খেলোয়াড়। যেকোনো মুহূর্তে জ্বলে উঠতে পারে এবং একবার জ্বলে উঠলে ব্যাট নিয়ে পার্টি করবে। সব কিছু ওর পক্ষে যাবে। ওই সময়টায় অন্যদের কী হবে, সেটা ভেবে মায়া লাগছে।’

ছয় ম্যাচে রংপুর জিতেছে মাত্র দুটিতে। শেষ চার বা প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে হলে শেষ ছয় ম্যাচের চারটিতে জিততে হবে রংপুরকে। পাশাপাশি অন্য দলের জয়-পরাজয়ের দিকেও তাকিয়ে থাকতে হবে তাদেরকে। এমন সমীকরণেও বেশ আত্মবিশ্বাসী মুডি।

আমরা জানি আমরা কঠিন পরিস্থিতিতে আছি। মাত্রই দুটি ম্যাচ জিতেছি। তবে আমরা এটাও জানি যে আমাদের লম্বা পথ পাড়ি দিতে হবে। এজন্য আমরা আত্মবিশ্বাসী। সেরা চারে যেতে হলে আমাদেরকে কঠিন লড়াই করতে হবে। আমাদেরকে আগের থেকে আরো ভালো ব্যাটিং করতে হবে। রুশো আমাদের হয়ে দারুণ লড়াই করছে। আমাদের দলের সেরা ব্যাটসম্যান। আশা করছি ও সেটা ধরে রাখবে। বোলিংয়ে ভালো করতে হবে। ফিল্ডিংয়ে হতে হবে দুর্দান্ত। বোলিং আমাদের শক্তি। আশা করছি ভালো করে সেরা চারে আমরা যেতে পারব।’



রাইজিংবিডি/সিলেট/১৭ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়