ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ঢাকার নিম্ন আদালতের ‘কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশন’-এর ২০১৯-২০২০ সালের নির্বাচনে সভাপতি পদে আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক পদে তুহিন হাওলাদার নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার ঢাকার জেলা জজ আদালত ভবনের নিচতলায় কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের কক্ষে বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে।

কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এবার ৫৪ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।

প্রধান নির্বাচন কমিশনার শাহাজাহান খান জানান, সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র সাধারণ সম্পাদক পদে শুধু ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া বাকি পদগুলোতে কোনো প্রার্থী না থাকায় তাদের বিজয়ী ঘোষণা করা হয়েছে।

তিনি জানান, নির্বাচনে সভাপতি পদে দৈনিক ইত্তেফাকের আবুল কালাম আজাদ প্রতিদ্বন্দ্বিতা করেন ডেসটিনির মশিউর রহমানের সঙ্গে।

সাধারণ সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের রায়হান মোর্শেদ প্রথম আলোর প্রশান্ত কুমার কর্মকারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন।

অন্যদিকে সিনিয়র সহসাধারণ সম্পাদক পদে দৈনিক এ বাংলা পত্রিকার লুৎফর রহমান প্রতিদ্বন্দ্বিতা করেন মাইটিভির মোস্তফা কামালের সঙ্গে । এতে দৈনিক এ বাংলা পত্রিকার লুৎফর রহমান জয়ী হন।

এ ছাড়া বিপক্ষে কোনো প্রার্থী না থাকায় বিনাভোটে ১০ প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে অলটাইম নিউজ বিডির জাকারিয়া হায়দার ও সহসভাপতি পদে দৈনিক ইত্তেফাকের রুবেল হাওলাদার, সহসাধারণ সম্পাদক পদে এনটিভি অনলাইনের শুভ্র সিনহা রায়, কোষাধ্যক্ষ (ট্রেজারার) পদে দৈনিক জনকণ্ঠের ফরিদা ইয়াসমিন জেসি, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জাতীয় অর্থনীতির মিজানুর রহমান, কার্যকরী সদস্য পদে কালের কণ্ঠের  এম এ জলিল উজ্জ্বল, দৈনিক আমার ভাষার আব্দুল্লাহ আল মনসুর, সময়ের বিডি ডটকমের  মাহবুবুল হাসান রানা, দৈনিক সোনালী বার্তার মোহাম্মদ শাহ আলম সোহাগ ও দৈনিক মুক্ত খবরের মুহাম্মদ ওয়াহিদুন নবী বিপ্লব।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়