ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কোটা আন্দোলনকারীদের প্যানেল ঘোষণা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৩, ২৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোটা আন্দোলনকারীদের প্যানেল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :  ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের সামনে সংবাদ সম্মেলনের এ প্যানেল ঘোষণা করা হয়।

সোমবার ডাকসুর সামনে থেকে প্যানেল ঘোষণা করা হয়। এতে ভিপি পদে প্রার্থী হয়েছেন নুরুল হক নুরু, সাধারণ সম্পাদক (জিএস) পদে রাশেদ খান ও যুগ্ম সাধারণ সম্পাদক (এজিএস) পদে ফারুক হাসান।

বাকি পদগুলোর মধ্যে রয়েছেন-স্বাধীনতা সংগ্রাম ও মুক্তযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে মো. সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে শেখ এমিলি জামাল, আন্তর্জাতিক সম্পাদক পদে হাবিবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সংস্কৃতিক সম্পাদক পদ নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মামুনুর রশীদ (মামুন), ছাত্র পরিবহন সম্পাদক পদে রাজিবুল ইসলাম এবং সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন। এ ছাড়া সদস্য হিসেবে রয়েছেন উম্মে কুলসুম বন্যা, রাইয়ান আব্দুল্লাহ, সাব আল মাসানী, ইমরান হোসেন এবং শাহরিয়ার আলম সৌম্য।
 


কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা আন্দোলন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকেই ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করছে এই সংগঠনটি। শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ ছাড়াও ভোট চাইছে ছাত্র সংগঠনের প্রার্থীদের পক্ষে। কোটা সংস্কার আন্দোলনের মত শিক্ষার্থীদের ন্যায্য দাবিতে পাশে থাকার প্রতিশ্রুতিও দিচ্ছেন নেতারা। মূলত সেই ধারবাহিকতাতেই সোমবার প্যানেলের ঘোষণা এলো।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন ১১ মার্চ। নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন ফর্ম বিক্রি সময় শেষ হচ্ছে আজ। শিক্ষার্থী অধিকার মঞ্চে থাকা বিশ্ববিদ্যালয়ের ২৫ জন শিক্ষার্থী ডাকসু নির্বাচন বিষয়ে উচ্চ আদালতে রিট করেন। সেই রিটের পরিপ্রেক্ষিতে এবারের ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণার নির্দেশ দেন আদালত। তারই ধারাবাহিকতায় দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ডাকসু নির্বাচন।




রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৯/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়