ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নুসরাতকে হত্যাচেষ্টাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ১০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নুসরাতকে হত্যাচেষ্টাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে অগ্নিসংযোগে হত্যাচেষ্টার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন আইন অনুষদের সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা টিএসসির রাজু ভাস্কর্যে সমাবেশ করেন।

শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। নুসরাত জাহান রাফিকে হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তি দাবি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে ডাকসুর ভিপি বলেন, এ ঘটনায় সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে, যা অন্যদের প্রতি একটি বার্তা হয়ে থাকবে এবং কেউ যাতে এ ধরনের ঘটনা ঘটানোর আগে তার বুকটা কাঁপবে।

মানববন্ধনে আরো সংহতি জানান ডাকসুর সমাজসেবা সম্পাদক ও আইন বিভাগের শিক্ষার্থী আখতার হোসেন, বঙ্গবন্ধু হল সংসদের জিএস মেহেদী হাসান শান্ত প্রমুখ। মানববন্ধনে আইন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নুরুল হক নুর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্য কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে আমাদের বোনদের যেন এমন হয়রানি, নির্যাতনের শিকার হতে না হয়। এ ধরনের ঘটনাগুলোর সুষ্ঠু বিচার না হলে ঘটনাগুলো ঘটতেই থাকবে। আমরা চাই, এ সমাজ ও রাষ্ট্রের প্রত্যেকটি অন্যায়-অবিচারের বিচার হোক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সামনে এমন ঘটনা ঘটলে কখনো চেপে যাবেন না। কারণ, আপনারা চেপে গেলে যারা এমন কাজ করে তারা উৎসাহ পাবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৯/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়