ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কারিগরিতে ভর্তি ফি পরিশোধ করা যাবে বিকাশে

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ১৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারিগরিতে ভর্তি ফি পরিশোধ করা যাবে বিকাশে

সচিবালয় প্রতিবেদক : কারিগরি শিক্ষা বোর্ডের অধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তির আবেদনপত্রের ফি বিকাশে পরিশোধ করা যাবে।

এ লক্ষ্যে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সাথে  মোবাইল ফিন্যান্সিয়াল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মাহবুবুর রহমান এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন।

এই চুক্তির আওতায়, ১৫০০ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কোন ধরনের ঝামেলা ছাড়াই তাদের সুবিধাজনক সময়ে সুবিধাজনক স্থান থেকে আবেদনপত্রের ফি পরিশোধ করতে পারবেন। যা ভর্তিচ্ছু প্রায় ৬ লাখ শিক্ষার্থীর সময় ও খরচ বাঁচাবে এবং কারিগরি শিক্ষা বোর্ডের সামগ্রিক ভর্তি আবেদন প্রক্রিয়াকে সহজ করবে।

১২ মে থেকে ৮ জুন পর্যন্ত শিক্ষার্থীরা আবেদনপত্রের ফি বিকাশে পরিশোধ করতে পারবেন। বিকাশ অ্যাপের পে বিল মেন্যু থেকে কারিগরি শিক্ষা বোর্ড নির্বাচন করে খুব সহজেই আবেদন পত্রের ফি পরিশোধ করা যাবে।

চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে কারিগরি শিক্ষা বোর্ডের ডেপুটি ডিরেক্টর (এলএমডি) মো. জহিরুল ইসলাম এবং বিকাশের হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়