ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এসএম হলে হামলার তদন্ত প্রতিবেদন জমা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ২৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসএম হলে হামলার তদন্ত প্রতিবেদন জমা

নিজস্ব প্রতিবেদক : গত এপ্রিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে (এস এম হল) শিক্ষার্থী ফরিদ হাসান ও ডাকসুর ভিপি নুরুল হকসহ আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ডিম হামলার ঘটনায় উপাচার্য বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান অধ্যাপক সাব্বীর আহমেদ।

তিনি বলেন, এসএম হলের হামলার প্রতিবেদন ভিসি বরাবর জমা দেওয়া হয়েছে। রিপোর্ট দেরি হওয়ার বিষয়ে তিনি বলেন, এটা বিশাল একটা ঘটনা ছিল। অনেক সাক্ষীর বক্তব্য নিতে হয়েছে। অনেক ঘটনা মেলাতে হয়েছে। এছাড়া আমাদেরও পেশাগত দায়িত্ব আছে। সবমিলিয়ে কিছুটা দেরি হয়েছে।

তদন্ত প্রতিবেদনের ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান বলেন, আমরা প্রতিবেদন হাতে পেয়েছি। প্রতিবেদন প্রক্টরকে বুঝিয়ে দেওয়া হয়েছে। শিঘ্রই ডিসিপ্লিন বোর্ডের সভা ডাকা হবে। সেই সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

গত ১ এপ্রিল রাতে এস এম হলের ছাত্র ফরিদ হাসানকে মেরে রক্তাক্ত করার ঘটনায় পরের দিন অভিযুক্তদের বিরুদ্ধে হল প্রশাসনকে লিখিত অভিযোগ দিতে গিয়ে হামলা ও অবরুদ্ধের শিকার হন ডাকসু ভিপি নুরুল হক নুর ও মুহাম্মদ রাশেদ খানসহ কোটা আন্দোলনের নেতা-কর্মীরা। এ ঘটনার বিচার চেয়ে হল প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ করেন ডাকসু ভিপি। এছাড়া প্রক্টর অফিসেও অভিযোগ দেওয়া হয়।

ওইদিন নুরের নেতৃত্বে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা। এরপর তারা মিছিল শেষ করে এসএম হলে যান এবং প্রভোস্টের কাছে বিচার দাবি করেন। এ সময় তাদের ওপর ডিম মেরে হামলা করা হয়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়