ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

১৬তম শিক্ষক নিবন্ধনে ১০ লাখের বেশি আবেদন

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ২০ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৬তম শিক্ষক নিবন্ধনে ১০ লাখের বেশি আবেদন

সচিবালয় প্রতিবেদক : ১৬তম শিক্ষক নিবন্ধনে ১০ লাখ ৩৫ হাজার আবেদন জমা পড়েছে। তবে এসব প্রার্থীদের সবাই এখনো আবেদন ফি জমা দেননি।

বৃহস্পতিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এই তথ্য জানা গেছে।

কর্তৃপক্ষের কর্মকর্তারা বলছেন, ফি জমা দেওয়ার ওপর  নির্ভর করে আবেদনের সংখ্যা কিছুটা কমতে পারে। কারণ আবেদন ফি নিশ্চয়নের ওপর ভিত্তিতে চূড়ান্তভাবে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

আগামী ২২ জুন পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন প্রার্থীরা। গতকাল বুধবার ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণের সময় শেষ হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করায় এবার আবেদন কিছুটা কম পড়েছে। তবে, শেষ দুই দিন কিছুটা বেশি আবেদন জমা পড়ে।

উল্লেখ্য, গত ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিজ্ঞপ্তি অনুসারে, গত ২৮ মে বেলা ৩টা থেকে এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে ১৬তম শিক্ষক নিবন্ধনের আবেদন গ্রহণ শুরু হয়ে বুধবার শেষ হয়। পরীক্ষার আবেদন ফি নির্ধারিত হয়েছিল ৩৫০ টাকা।

আগামী ৩০ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র জানায়, নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে।

এছাড়া, আগামী ১৫ ও ১৬ নভেম্বর শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৫ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুলপর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৬ নভেম্বর কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়