ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজবাড়ীতে মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রামাণ্যচিত্র প্রদর্শন

সোহেল মিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ৩০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজবাড়ীতে মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রামাণ্যচিত্র প্রদর্শন

প্রদর্শনী দেখছে শিক্ষার্থীরা

রাজবাড়ী প্রতিনিধি : ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর ও প্রামাণ্যচিত্র দেখলো রাজবাড়ীর শতবর্ষী বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৬শতাধিক শিক্ষার্থী।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ এবং মুক্তিযুদ্ধের ইতিহাসের উপাদান আহরণ ও উপস্থাপন এবং শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে মুক্তিযুদ্ধ জাদুঘর এই আয়োজন করে।

এই প্রামাণ্যচিত্রে শিক্ষার্থীরা ছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সোমবার বেলা ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই প্রদর্শনী চলে।


এ সময় উপস্থিত ছিলেন- মুক্তিযুদ্ধ জাদুঘরের শিক্ষা কর্মসূচির সমন্বয়কারী রনজিত কুমার, বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. রেজাউল করিম, নেটওয়ার্ক শিক্ষক মোহাম্মদ সোহেল মিয়া, সিনিয়র সহকারী শিক্ষক মাধবী সরকার, কবি ও গবেষক ইকরামুল হক, সিনিয়র সাংবাদিক সনজিৎ দাস প্রমুখ।

বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নোমান, রক্তিম দে, সাবা ও মেজবাহ্ তাদের অভিব্যক্তি প্রকাশ করে জানায়, এ ধরনের কর্মসূচি আমাদের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে সহায়তা করবে।

মুক্তিযুদ্ধ জাদুঘরের শিক্ষা কর্মসূচির সমন্বয়কারী রনজিত কুমার জানান, এই কর্মসূচি নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনার সঙ্গে সম্পৃক্ত করবে।

স্বাধীনতার সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত আলোকচিত্র, দলিলপত্র, স্বারক ইত্যাদি প্রদর্শন করা হয় এই ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘরে।



রাইজিংবিডি/রাজবাড়ী/৩০ জানুয়ারি ২০১৭/সোহেল মিয়া/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়