ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলা ভাষা মায়ের মতো প্রিয় : সূচনা আজাদ

কবি স্বরলিপি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৩, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলা ভাষা মায়ের মতো প্রিয় : সূচনা আজাদ

সূচনা আজাদ

স্বরলিপি : ‘মোদের গরব মোদের আশা আ মরি বাংলা ভাষা’ এটা আমার প্রিয় পঙতি। বাংলা ভাষা আমার মায়ের মতো প্রিয়। এই ভাষাকে ভালোবেসে যারা প্রাণ দিয়েছেন তাদের প্রতি কৃজ্ঞতা। বাঙালি হিসেবে আমি গর্বিত, গর্বিত এই গৌরবময় অধ্যায়ের জন্য। এভাবেই রাইজিংবিডিকে কথাগুলো বলেন মডেল অভিনেত্রী সূচনা আজাদ।

এই বোধ তার এক দিনে জন্মেনি। নিজস্ব ইতিহাসের সাথে পরিচিত হতে হতে জেনেছেন ভাষার মর্যাদা রক্ষার ইতিহাস। বুঝতে পেরেছেন ভাষাও মায়ের মতো আশ্রয়স্থল। নির্ভতার অন্যতম মাধ্যম। কৈশোরের স্মৃতিচারণ করে এই অভিনেত্রী জানান, ২১ ফেব্রুয়ারির আগের রাতে ঘুম হতো না। ওইদিন প্রভাত ফেরিতে অংশ নিতেন। তারপর যোগ দিতেন সাংস্কৃতিক অনুষ্ঠানে। আর তখন আনন্দ অনুভূত হতো। পরবর্তীতে এই আনন্দ যে শোকের দীর্ঘ মিছিল পেরিয়ে এসেছে তা বুঝতে শিখেছেন। শহীদ মিনার তখন তার কাছে শুধু আর ভাস্কর্য থাকেনি, এই ভাস্কর্য হয়ে উঠেছে পরম শ্রদ্ধার-ভালোবাসার প্রতিকৃতি। 

সূচনা আজাদ বর্তমান সময়ের একজন ব্যস্ত মডেল ও অভিনেত্রী।  ২০১৫ সালে সায়মন বীচ রিসোর্টের একটি বিজ্ঞাপনের মাধ্যমে মডেল হিসেবে পর্দায় পা রাখেন তিনি। এরপর  বেশ কিছু বিজ্ঞাপনচিত্রে কাজ করেন তিনি। অভিনয় করছেন ‘আমেরিকান ড্রিম’ শিরোনামের সিনেমাতেও।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৭/স্বরলিপি/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়