ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘মার্ক জাকারবার্গের বিরুদ্ধে মামলা করতে যাই’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মার্ক জাকারবার্গের বিরুদ্ধে মামলা করতে যাই’

কামাল হোসেন বাবর

আমিনুল ইসলাম শান্ত : অভিনেতা কামাল হোসেন বাবর। গুণী অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেনের হাত ধরে মিডিয়াতে পা রাখেন তিনি। বিভিন্ন বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করে যেমন দর্শকপ্রিয়তা পেয়েছেন, তেমনি দর্শকদের উপহার দিয়েছেন ‘৪২০’র মতো জনপ্রিয় নাটক।

‘বাবর আলীর হেলিকপ্টার’, ‘মাইক’, ‘লংমার্চ’, ‘সিকান্দার বক্স’র মতো অনেক জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন বাবর। তবে ‘৪২০’ নাটকটি তার ক্যারিয়ারের শুরুর দিকের কাজ। আর এ নাটকের মাধ্যমে দর্শকদের নজর কাড়েন এই অভিনেতা।

বর্তমানে টেলিভিশন নাটক ও স্টেজ শোয়ের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন বাবর। সম্প্রতি শেষ করেছেন ‘পোস্ট গ্র্যাজুয়েট’ শিরোনামের নতুন ধারাবাহিক নাটক। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত এ নাটকটি এনটিভিতে প্রচার শুরু হয়েছে।

এ নাটকের অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন বাবর। নাটকে তার চরিত্র প্রসঙ্গে বাবর রাইজিংবিডিকে বলেন, “‘পোস্ট গ্র্যাজুয়েট’ নাটকের গল্পে দেখা যাবে- ফেসবুকে আমি এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলি। এক পর্যায়ে ওই মেয়েটির সঙ্গে আমার বিয়ে হয়। পরে দেখি মেয়েটি দেখতে সুন্দর না। ফেসবুকে সে যে ছবি ব্যবহার করেছিল তা এডিট করা। তারপর মেয়েটির সঙ্গে আমার ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর আমি ফেসবুকের বিরুদ্ধে ক্যাম্পেইন শুরু করি। মার্ক জাকারবার্গের বিরুদ্ধে কথা বলি। এবং তার বিরুদ্ধে মামলা করার জন্য থানায় যাই। এমন নানা ঘটনার মাধ্যমে আমার চরিত্রটি এগিয়ে গেছে। চরিত্রটি হাস্যরসাত্মক ও খুবই মজার।”


‘এই নাটক নিয়ে আমি খুবই আশাবাদী। আর এই নাটকে আমার আর সিদ্দিকের চরিত্রটি বেশি জনপ্রিয়তা পাবে। ৮-১০ পর্ব প্রচার হলেই দর্শক তা বুঝতে পারবেন। আর অনেক দিন পর দর্শক ভালো একটি ধারাবাহিক নাটক দেখতে পাবেন বলেই আমার মনে হয়।’ বলেন বাবর।

একক নাটকের চেয়ে ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে বেশি ব্যস্ত বাবর। ‘পোস্ট গ্র্যাজুয়েট’ ছাড়াও তার অভিনীত ‘চাপাবাজ’ শিরোনামের নাটকটি বৈশাখী টেলিভিশনে প্রচারিত হচ্ছে। এ নাটকে গ্রামের প্রভাবশালী এক ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন তিনি। এ ছাড়াও ‘কমিউনিটি’ শিরোনামের ধারাবাহিক নাটকটি দেশ টিভিতে প্রচারিত হচ্ছে। তা ছাড়াও আরো বেশ কিছু ধারাবাহিক নাটক বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হচ্ছে।

বেশ স্পষ্টবাদী মানুষ বাবর। তাই যেকোনো বিষয়ে সোজাসাপ্টা কথা বলতেই অভ্যস্ত তিনি। তার অভিনীত অনেক নাটক রয়েছে যেসব নাটকের চরিত্র তার পছন্দ নয়। কিন্তু অনিচ্ছা সত্ত্বেও করতে হয়েছে। সে বিষয়েও খোলামেলা কথা বলেন এ অভিনেতা। আপাতত সব নাটকের কাজই করছেন না তিনি। স্ক্রিপ্ট দেখে পছন্দ হলে তবেই কাজ করছেন ‘হেলিকপ্টার বাবর’ খ্যাত এই অভিনেতা।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/শান্ত/মারুফ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়