ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

গোলাপ ও প্রভার গল্প

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২২, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোলাপ ও প্রভার গল্প

পুষ্প নাটকের দৃশ্য

আমিনুল ইসলাম শান্ত : ‘বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী সাদিয়া জাহান প্রভা। এদিকে অভিনেতা সাঈদ বাবুর স্টেশনারীর দোকান। সঙ্গে ফুলও বিক্রি করেন তিনি। প্রভা হঠাৎ করেই এই দোকান থেকে প্রতিদিন একটি করে গোলাপ ফুল কিনতে শুরু করেন। এতে বাবু খুব চিন্তিত হয়ে পড়েন। কারণ বাবু প্রভাকে ভালোবাসে তবে কখনো মুখে বলেনি।’ রাইজিংবিডিকে এভাবেই কথাগুলো বলেন নাট্যকার সাজিন আহমেদ বাবু। 

‘পুষ্প’ শিরোনামের একক নাটকের গল্পে এমন দৃশ্য দেখা যাবে। নাটকটি রচনা করেছেন সাজিন আহমেদ বাবু। পরিচালনা করেছেন মাসুদ মহিউদ্দিন। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন প্রভা ও বাবু। 

প্রতিদিন প্রভার গোলাপ কেনার কারণে বেশ আহত হতে থাকেন বাবু। তারপর নাটকের গল্পে কি ঘটে সেই প্রসঙ্গে সাজিন আহমেদ বাবু বলেন, ‘তখন বাবু ভাবেন, প্রভা হয়তো অন্য কাউকে ভালোবাসে এবং তাকেই প্রতিদিন ফুল দেয়। তাই কোনো পথ না পেয়ে প্রভার কাছে গোলাপ বিক্রি করা বন্ধ করে দেয় বাবু। ফুল বিক্রি বন্ধ করায় বাবুকে মারধর করে প্রভা। তারপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে। আর পরের দৃশ্য দেখার জন্য টেলিভিশনের পর্দায় চোখ রাখুন।’

সাঈদ বাবু-প্রভা ছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহিদুল্লাহ সবুজ, ইকরাম, এমিলা হক। গত ২০-২১ ফেব্রুয়ারি নগরীর উত্তরা, ডিয়াবাড়ির বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে।

টম ক্রিয়েশনের ব্যানারে নির্মিত এ নাটকটি আগামী ২৭ ফেব্রুয়ারি রাত ৮টা ১০ মিনিটে আরটিভিতে প্রচারিত হবে বলেও জানান সাজিন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়