ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ত্বকী হত্যার বিচারে প্রধানমন্ত্রীর নির্দেশ প্রয়োজন’

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৫, ১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ত্বকী হত্যার বিচারে প্রধানমন্ত্রীর নির্দেশ প্রয়োজন’

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচারের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা চেয়ে দেশের ২১ বিশিষ্ট ব্যক্তি বিবৃতি প্রদান করেছেন। বুধবার দুপুরে এ বিবৃতি দেন তারা।

বিবৃতিতে তারা বলেন, নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকীকে হত্যা করা হয় ৬ মার্চ ২০১৩। এ হত্যাকাণ্ডের ৪ বছরেও মামলার অভিযোগপত্র না দেওয়ায় আমরা ব্যথিত ও ক্ষুব্ধ। সংবাদমাধ্যমে আমরা জেনেছি এ হত্যার সঙ্গে জড়িত একাধিক ঘাতক ১৬৪ ধারায় জবানবন্দির মাধ্যমে হত্যা সম্পর্কে বিস্তারিত বিবরণ দিয়েছেন। গত ৩ বছর আগে তদন্তকারী সংস্থা র‌্যাব সংবাদ সম্মেলনের মাধ্যমে এ হত্যার বিস্তারিত বিবরণ দিয়ে উপস্থিত সংবাদকর্মীদের একটি খসড়া অভিযোগপত্র প্রদান করেন। কিন্তু অদ্যাবধি সে অভিযোগপত্র আদালতে উপস্থাপন করা হয়নি।

বিবৃতিতে তারা বলেন, আমরা দ্রুত অভিযোগপত্র প্রদান এবং এ নির্মম হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার সম্পন্ন করার জন্য প্রজাতন্ত্রের নির্বাহী প্রধান হিসেবে প্রধানমন্ত্রীকে নির্দেশ প্রদানের জন্য আবেদন জানাচ্ছি।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন- আহমদ রফিক, ড. আনিসুজ্জামান, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, ড. সনজীদা খাতুন, কামাল লোহানী, অধ্যাপক হাসান আজিজুল হক, অধ্যাপক যতীন সরকার, ড. বদিউল আলম মজুমদার, ড. হায়াৎ মামুদ, ড. সৈয়দ আনোয়ার হোসেন, সৈয়দ আবুল মকসুদ, অধ্যাপক শান্তনু কায়সার, ড. সফিউদ্দিন আহমদ, ডা. সারোয়ার আলী, মালেকা বেগম, অধ্যাপক শফি আহমেদ, মামুনুর রশীদ, আয়েশা খানম, মফিদুল হক, অধ্যাপক এম এম আকাশ ও অধ্যাপক আনু মুহাম্মদ।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১ মার্চ ২০১৭/হাসান উল রাকিব/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়