ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিল্পীদের জীবন তো জীবন না : মৌসুমী হামিদ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিল্পীদের জীবন তো জীবন না : মৌসুমী হামিদ

মৌসুমী হামিদ

আমিনুল ইসলাম শান্ত : ‘‘হ্যালো- কেমন আছেন?’ ফোনের অপরপ্রান্ত থেকে উত্তর আসে- ‘খুব ভালো না। ঠান্ডা জ্বর, শরীর অনেক ব্যথা। বিশেষ করে প্রেসার লো হওয়াতে অনেক বেশি খারাপ লাগছে।’ ‘এখন কোথায় আছেন?’ উত্তরে বলেন, ‘এখন রাস্তায় আছি। শুটিংয়ে যাচ্ছি। ডাক্তার দেখিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে রওনা দিয়েছি।’’ বুধবার দুপুরে রাইজিংবিডির সঙ্গে আলাপকালে ক্লান্ত কণ্ঠে এভাবেই কথাগেুলো বলেন হালের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ।

গতকাল মঙ্গলবার শুটিং সেটে অসুস্থ বোধ করেন মৌসুমী। শারীরিক দূর্বলতার কারণে সেটে প্রায় পড়েই গিয়েছিলেন তিনি। ওই অবস্থাতে গতকাল সহশিল্পীদের সহযোগিতায় শুটিং শেষ করে বাসায় ফিরেন। তারপর শরীর আরো খারাপ হয়ে পড়ে বলেও জানান এই অভিনেত্রী। 

এ অবস্থাতে কেন শুটিং করতে যাচ্ছেন? এমন প্রশ্নের জবাবে রাইজিংবিডিকে মৌসুমী হামিদ বলেন, ‘আমি পরিচালককে বললাম, আমার শরীর অনেক খারাপ লাগছে। আজকের দিনটা মাফ করেন। আমি বরং আজ রেস্ট নিই। কিন্তু কে শোনে কার কথা। আমাদের জীবনের কি কোনো দাম আছে? দেখুন, শুটিং সেটে থাকা অবস্থায় যদি আর্টিস্টের বাবা-মাও মারা যান তবু কাজ গুছিয়ে দিয়ে বের হতে হয়। শিল্পীদের জীবন তো আসলে জীবন না।’

‘অনেক সময় পরিচালকদের জরুরি কোনো সমস্যা থাকলে আমরা প্রেসার নিয়ে শুটিং করে দিই। অথচ আমাদের শরীর খারাপ হলেও তারা বলেন না- ঠিক আছে আপু আজকে তোমাকে শুটিং করতে হবে না, বাদ দাও। অন্য একদিন ডেট মিলিয়ে কাজটি করে নিব।’ বলেন, মৌসুমী।

‘এই যে মিজু আহমেদ ভাই মারা গেলেন। শুটিংয়ের জন্য দিনাজপুর একা যাচ্ছিলেন। উনার মতো একজন সিনিয়র শিল্পীর হাতে শুধু টিকিট ধরিয়ে দিয়েই খালাস। একজন মানুষ পর্যন্ত উনার সঙ্গে দেন নাই। আসলে দিন শেষে সবাই স্বার্থপর। এই যে কিছুদিন আগে এক শুটিংয়ে অ্যাকসিডেন্ট করলাম। ওই সময়টুকু শুটিং ইউনিট ট্রিটমেন্ট করালো। তারপর উনারা আমার জন্য কী করেছে? উনাদের কাজ করতে গিয়ে আমার এই অবস্থা হয়েছে। এর জন্য উনাদের কোনো দায়িত্ব ছিল না? এই দায়িত্ব কোনো ইউনিট কিংবা কোনো পরিচালক কোনো দিন নিয়েছে?’ অনেকটা ক্ষোভ প্রকাশ করে বলেন মৌসুমী হামিদ।

হতাশা ভরা কণ্ঠে এ অভিনেত্রী আরো বলেন, ‘আসলে আমরা তো স্টার নই যে, ইচ্ছে মতো শিডিউল ফাঁসিয়ে দিব। শুটিংয়ে না গিয়ে মোবাইল ফোন বন্ধ করে রাখব।’

ধারাবাহিক ‘লাইফ ইন আ মেট্টো’ নাটকের শুটিংয়ে অংশ নিতেই অসুস্থ শরীরে শুটিং সেটে হাজির হয়েছেন মৌসুমী হামিদ। প্রথম দফায় মৌসুমী হামিদের সঙ্গে কথা বলার ঘণ্টাখানেক পর ফের কথা হয় এই অভিনেত্রীর সঙ্গে। এ সময় তিনি বলেন, ‘অসুস্থ শরীর নিয়া ঠেলতে ঠেলতে নিজে গাড়ি চালিয়ে বনানী আসলাম। অথচ এসে দেখি আমার কোনো কো-আর্টিস্ট সেটে আসেন নাই। বলেন, এগুলো কি দায়িত্ববান মানুষের কাজ?’

২০১০ সালের লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার রানার আপ মৌসুমী হামিদ। তারপর অভিনয়ে নিজেকে সপে দিয়েছেন এই অভিনেত্রী। টেলিভিশন নাটকের পাশাপাশি বড়পর্দার কাজ নিয়েও ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী।   

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/শান্ত/মারুফ      

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়