ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ইন্ডাস্ট্রি অভিভাবক শূন্য হয়ে যাচ্ছে : অপু

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্ডাস্ট্রি অভিভাবক শূন্য হয়ে যাচ্ছে : অপু

অপু বিশ্বাস, ইনসেটে মিজু আহমেদ

রাহাত সাইফুল : গত ২৭ মার্চ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ঢাকাই চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা ও প্রযোজক মিজু আহমেদ। শুটিংয়ের উদ্দেশ্যে কমলাপুর থেকে দিনাজপুর যাবার পথে ট্রেনে হার্ট অ্যাটাক হয় এবং সেখানেই মৃত্যুবরণ করেন তিনি। গতকাল বিএফডিসিতে জানাজা শেষে তার নিজ গ্রাম কুষ্টিয়ায় মা-বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেতার সঙ্গে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন ঢালিউড কুইন অপু বিশ্বাস।

রাইজিংবিডির সঙ্গে আলাপকালে সদ্য প্রয়াত এ অভিনেতাকে নিয়ে স্মৃতিচারণ করেন অপু। এ সময় অপু বলেন, “আমাদের চলচ্চিত্রের অভিভাবক মিজু আহমেদ মারা গেছেন, এই খবরটি শুনে আমি থমকে যাই। আমি ভাবতে পারছিলাম না এটা কি শুনছি! আমি তাকে মামা বলে ডাকতাম। তার সঙ্গে অনেক সিনেমায় কাজ করেছি। সর্বশেষ আমরা এক সঙ্গে ‘লাভ ম্যারেজ’ সিনেমায় কাজ করেছি। এ সিনেমায় তিনি আমার বাবার চরিত্রে অভিনয় করেছেন। এ সিনেমার প্রত্যেকটা পরতে পরতে হাসি ছিল। আমার একটা শট ছিল, আমাকে জোর করে মিশা ভাই নিয়ে যেতে চায়। মিজু মামা বাধা দেয়। এই দৃশ্যের সময় মিজু মামা এমন ভঙ্গি করেছিলেন যাতে আমার হাসি এসে গিয়েছিল। আমিতো হাসতে হাসতে মামাকে বলি, মামা আপনি কি জানেন এটা আমার কান্নার শট। আপনি এমন করলে আমিতো হেসে দিব। তখন তিনি বলেন, ‘এর মধ্যেই তুমি অভিনয় করবে। এখানেই তো তোমার পরীক্ষা।’”

তিনি আরো বলেন, ‘সবচেয়ে বড় কথা তিনি ভীষণ হেল্পফুল শিল্পী ছিলেন। একজন ভালো মনের মানুষ ছিলেন, একজন ভালো অভিনেতা ছিলেন, সর্বোপরি একটা কথা বলব, আস্তে আস্তে আমাদের ইন্ডাস্ট্রি অভিভাবক শূন্য হয়ে যাচ্ছে।’

অপু বিশ্বাস দীর্ঘদিন ধরে নিজেকে আড়ালে রেখেছেন। তার অভিনীত বেশ কয়েকটি সিনেমা নির্মাণাধীন রয়েছে। আগামী মাস থেকে তিনি নিয়মিত চলচ্চিত্রের কাজ শুরু করবেন বলে জানা যায়।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/রাহাত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়