ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেরা ডার্বিতে মাঠে নামছে মাদ্রিদের দুই ক্লাব

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৫, ৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেরা ডার্বিতে মাঠে নামছে মাদ্রিদের দুই ক্লাব

ক্রীড়া ডেস্ক: মাদ্রিদই বিশ্বের একমাত্র শহর যেখানে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলা দুটি দলের অবস্থান। বিশ্বের সবচেয়ে জমজমাট ও উত্তাপ ছড়ানো ডার্বিগুলোর কথা বলতে চাইলে মাদ্রিদ ডার্বিকেই সবার আগে রাখতে হবে।

মাদ্রিদ ডার্বির রোমাঞ্চকর লড়াইয়ে আজ মুখোমুখি হচ্ছে স্পেনের দুই জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। সাম্প্রতিক সময়ে দারুণ লড়াই ও শক্তি সামর্থ্যে আগের চেয়ে অনেক বেশি উত্তাপ ছড়ায় এ ডার্বি।

সব টুর্নামেন্টেই বিশ্বের যে কোনো দলের বড় আতঙ্কের নাম অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। আজ তাদের মুখোমুখি লড়াইয়ে দুই ভাগে ভাগ হয়ে যাবে মাদ্রিদসহ পুরো ফুটবলবিশ্ব। বাংলাদেশ সময় রাত ৮.১৫ মিনিটে আজ লা লিগার ম্যাচে মুখোমুখি হচ্ছে দু’দল।

উয়েফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে এক নম্বর অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। যেখানে অ্যাটলেটিকো মাদ্রিদের অবস্থান চার নম্বরে। এবার চ্যাম্পিয়নস লিগের লড়াইয়ে থাকার সঙ্গে লা লিগায়ও সেরা তিনের মধ্যে রয়েছে দু’দল। তবে মাঠের লড়াইয়ে র‌্যাঙ্কিং ভুলে নিজেদের সেরাটা জানান দিতে চান তারা।

স্প্যানিশ লা লিগার ইতিহাসে অন্য যে কোনো দলের চেয়ে অ্যাটলেটিকো মাদ্রিদকে সবচেয়ে বেশিবার (৮৬) হারিয়েছে রিয়াল মাদ্রিদ। তবে যে কোনো প্রতিযোগিতায় সবশেষ ১২ ম্যাচের মধ্যে মাত্র ২টি ম্যাচে অ্যাটলেটিকোর বিপক্ষে জয়ের সুযোগ পেয়েছে রোনালদো-বেল-বেনজেমারা।

তারকার হাট আর অর্থ ছড়াছড়ির দিক থেকে রিয়াল মাদ্রিদ এগিয়ে থাকলেও সম্প্রতি নিজেদের ঝালিয়ে নিয়ে কোন অংশে কম যায়নি অ্যাটলেটিকো মাদ্রিদও। লা লিগা ইতিহাসে অ্যাটলেটিকো মাদ্রিদই একমাত্র দল, যারা টানা তিনটি ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে হারিয়েছে। তাই এস্তাদিও বার্নাব্যুতে শক্তিশালী রিয়ালের বিপক্ষে আজও দারুণ কিছুর প্রত্যাশায় থাকবে ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো।




রাইজিংবিডি/ঢাকা/৮ এপ্রিল ২০১৭/শামীম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়