ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিমান থেকে টেনে-হিঁচড়ে নামানো হলো যাত্রীকে

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৭, ১১ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমান থেকে টেনে-হিঁচড়ে নামানো হলো যাত্রীকে

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের বিমান পরিবহন সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে এশীয় এক যাত্রীকে টেনে-হিঁচড়ে বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যায় শিকাগো বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে লুইসভিলের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে এ ঘটনা ঘটে।

উড়োজাহাজের ভেতর থেকে এক যাত্রীর ধারণ করা করা ওই ভিডিওতে দেখা যায়, এক যাত্রীকে জোর করে তার আসন থেকে তুলে নিয়ে দুই সারি আসনের মাঝ দিয়ে টেনে নিয়ে যাওয়া হচ্ছে। এসময় এশীয় ওই ব্যক্তির মুখ থেকে রক্ত ঝরছিল।

জয়েস ডি আনসপাচ নামের একজন টুইটারে ওই ভিডিও পোস্ট করে লিখেছেন, ফ্লাইটে আসনের চেয়ে বেশি যাত্রী নেওয়া হয়েছিল । ইউনাইটেডের চার কর্মীর পরদিন কাজে যোগ দেওয়ার জন্য যাওয়ার প্রয়োজন ছিল। তারা চাইছিল, যাত্রীদের মধ্যে চারজন যেন স্বেচ্ছায় নেমে যান।

‘কিন্তু কেউ নিজে থেকে নেমে যেতে রাজি না হওয়ায় তারা আমাদের বেছে নেয়। তারা একজন এশীয় চিকিৎসক ও তার স্ত্রীকেও নেমে যেতে বলে। কিন্তু ওই চিকিৎসকের পরদিন হাসপাতালে ডিউটি। তাই তিনিও আপত্তি করেন। দশ মিনিট পর ওই চিকিৎসককে রক্তাক্ত অবস্থায় উড়োজাহাজ থেকে বেরিয়ে যেতে দেখা যায়, তিনি বার বার বলছিলেন, আমার বাড়ি যেতে হবে।’

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইউনাইটেড এয়ারলাইন্সের প্রধান নির্বাহী অস্কার মুনোজ এ ঘটনার জন্য সংস্থাটির পক্ষ থেকে ক্ষমা প্রার্থণা করেন নি। বরঞ্চ তিনি তার কর্মীদের পক্ষে সাফাই গেয়েছেন।

তিনি বলেছেন, ‘ এই যাত্রীদের একজনকে যখন বিমান থেকে নেমে যাওয়ার অনুরোধ জানানো হয়, তখন ওই ব্যক্তি নামতে অস্বীকৃতি জানান। তিনি চিৎকার করেন এবং ক্রুদের নির্দেশনা মানতে অস্বীকৃতি জানান।’

এদিকে শিকাগো ডিপার্টমেন্ট অব এভিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, নিরাপত্তা কর্মকর্তাদের একজন প্রটোকল মানেন নি। তাকে প্রত্যাহার করা হয়েছে। ওই ঘটনা তদন্ত করে দেখা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১১ এপ্রিল ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়