ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ১৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

বাংলাদেশ ও ভরতের ম্যাচের একটি দৃশ্য (ছবি : শাহীন ভূঁইয়া)

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। মঙ্গলবার ভারতকে ১১০ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের বিশেষ শ্রেণির ক্রিকেটাররা।

মঙ্গলবার জগন্নাথ হল মাঠে টস জিতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ মাত্র ৪ উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করে। জবাবে ভারত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২৭ রানের বেশি করতে পারেনি। ফলে ১১০ রানের বড় জয় পায় বাংলাদেশ।



বাংলাদেশের আজকের জয়ের নায়ক ব্যাটসম্যান ফয়সাল খান। ডানহাতি এ ব্যাটসম্যান মাত্র ৬১ বলে করেন ৯৬ রান। ১০ চার ও ১ ছক্কায় জগন্নাথ হল মাঠের উপস্থিত দর্শকদের মাতিয়ে রাখেন ফয়সাল। তাকে দারুণ সঙ্গ দেন আরেক ওপেনার আমিন উদ্দিন। ৪২ বলে ৬০ রান করেন আমিন। তার ইনিংসে ছিল ৮ চার ও ১ ছয়ের মার।

বাংলাদেশের এ দুই উদ্বোধনী ব্যাটসম্যান ১৪.৬ ওভারে ১৫৩ রান করেন। দুজনের জুটি ভাঙে রান আউটে। এরপর দ্রুত ৩ উইকেট হারালেও বাংলাদেশে রানের চাকা সচল রাখেন ফয়সাল খান। পঞ্চম উইকেটে সুজাউল ইসলামকে নিয়ে ৭৫ রানের জুটি গড়েন তিনি। তাদের ব্যাটে ভর করে দুইশ রান অতিক্রম করে বাংলাদেশ। ইনিংসের শেষ বলে রান আউটের শিকার হন ১৪ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৫৪ রান করা সুজাউল ইসলাম। বাঁহাতি এ ব্যাটসম্যানের শেষ ঝড়ে লণ্ডভন্ড হয়ে যায় ভারত।

ভারতের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন লাল ভমরা।



পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করেছিল ভারত। উদ্বোধনী জুটিতে শুভ্রও শীল প্রকাশ ৫৮ রানের জুটি গড়েন। বড় হওয়া এ জুটি ভাঙেন রাসেল। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে ভারত। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে হাত খুলে খেলতে পারেননি সফরকারীরা। বলরাজের ৫৪ রান পরাজয়ের ব্যবধান কমায় মাত্র। ১২৭ রানে থামে তাদের ইনিংস।

বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন সুজাউল ইসলাম ও মোজাম্মেল। ১টি করে উইকেট নেনরাসেল শিকদার ও আমিনউদ্দিন।   



ম্যাচসেরা ফয়সাল খান ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার হিসেবে পান ওয়ালটন ব্র্যান্ডের স্মার্টফোন। বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা নিয়ে রোববার থেকে শুরু হয়েছে ‘ত্রিদেশীয় ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট।’ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে একক লিগ পদ্ধতিতে হচ্ছে ম্যাচগুলো। এরই মধ্যে টুর্নামেন্ট  থেকে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ২০ এপ্রিল একই ভেন্যুতে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে ওয়ালটন গ্রুপ। এই আয়োজনের প্লাটিনিয়াম স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়