ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সপ্তাহব্যাপী নৃত্যানুষ্ঠান শেষ হচ্ছে শনিবার

অহ নওরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৯, ২৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সপ্তাহব্যাপী নৃত্যানুষ্ঠান শেষ হচ্ছে শনিবার

সাংস্কৃতিক প্রতিবেদক : আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে আয়োজিত সপ্তাহব্যাপী নৃত্যানুষ্ঠান আগামীকাল শনিবার শেষ হচ্ছে।

জাতীয় শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় গত ২৩ এপ্রিল থেকে এই নৃত্যানুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা। সপ্তাহব্যাপী এই নৃত্যানুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি রাহিজা খানম ঝুনু।

প্রতিদিন বিকাল ৩টা থেকে এই শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চললেও শেষদিন সাজানো হয়েছে ভিন্নভাবে।

শনিবার সকাল ৮টায় একাডেমির সংগীত ও নৃত্যকলা ভবনে মঙ্গল নৃত্যের মাধ্যমে আন্তর্জাতিক নৃত্যদিবসের সূচনা করবে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা। সকাল ১০টায় শিল্পকলা একাডেমির চতুর্দিকে আনন্দ শোভাযাত্রায় অংশ নেবে নৃত্যশিল্পীরা।

এরপর বেলা ১১টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে গৌড়ীয় নৃত্যের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন শান্তি নিকেতনের অধ্যাপক ড. মহুয়া মুখার্জি। আলোচনায় অংশ নেবেন অধ্যাপক আব্দুস সেলিম ও অধ্যাপক নিগার চৌধুরী।

সন্ধ্যা সাড়ে ছয়টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক নৃত্যদিবস উপলক্ষে বিশেষ আলোচনা। এতে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কথাসাহিত্যিক অধ্যাপক মনজুরুল হক, সংস্কৃতিজন  নাসির উদ্দিন ইউসুফসহ অনেকে। রাত ৮টায় দেশের প্রখ্যাত নৃত্যশিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ নৃত্যানুষ্ঠানের মাধ্যমে সপ্তাহব্যাপী এই উৎসবের সমাপ্তি ঘটবে।




রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৭/অহ/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়