ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পরিচালক রনির সদস্যপদ বাতিল

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিচালক রনির সদস্যপদ বাতিল

শামীম আহমেদ রনি

বিনোদন প্রতিবেদক : ‘বসগিরি’খ্যাত পরিচালক শামীম আহমেদ রনির সদস্যপদ বাতিল করেছে বাংলাদেশ পরিচালক সমিতি।

শনিবার (২৯ এপ্রিল) পরিচালক সমিতির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমিতির নিয়ম অমান্য করায় তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পরিচালক সমিতির এক নোটিশে জানানো হয়েছে। 

রনিকে পাঠানো পরিচালক সমিতির নোটিশে বলা হয়েছে, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী শাকিব খান সম্পৃক্ত কোনো কাজ না করার জন্য পত্রের মাধ্যমে রনিকে বিশেষভাবে অনুরোধ করা হয়। কিন্তু রনি সিদ্ধান্তকে ন্যূনতম সম্মান না দেখিয়ে চলচ্চিত্র নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যা নিয়ম নীতির সুস্পষ্ট লংঘন।

এ ছাড়া সমিতি কর্তৃক ‘রংবাজ’ শিরোনামের সিনেমার যে সনদপত্র দেয়া হয়েছে তাতে উল্লেখ রয়েছে, বিদেশি শিল্পী ব্যবহারের ক্ষেত্রে সরকারি নিয়মনীতি যেন অবশ্যই মেনে চলা হয়। কিন্তু সেই নিয়মনীতির বরখেলাপ করেছেন শামীম আহমেদ রনি।

উল্লেখিত দুটি নিয়ম ভঙ্গের কারণে রনি বাংলাদেশ পরিচালক সমিতির গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন বলে মনে করছে পরিচালক সমিতি। এ জন্য পরিচালক সমিতির গঠনতন্ত্রের ৫ (ক) ধারা বলে শামীম আহমেদ রনির পরিচালক সমিতির সদস্যপদ বাতিল ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সাত কার্যদিবসের মধ্যে রনির বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নিজস্ব পরিচয় পত্র এবং বিএফডিসি’র গেট পাশ সমিতির কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৭/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়