ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মামলা খারিজ, যে কোনো সময় ক্ষমতা হস্তান্তর

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মামলা খারিজ, যে কোনো সময় ক্ষমতা হস্তান্তর

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে আর কোনো বাধা নেই।

ঢাকার দ্বিতীয় জ্যেষ্ঠ সহকারী জজ আদালতের বিচারক কুদ্দুস জামান সোমবার (২৩ মে) অন্তবর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞা তুলে নিয়েছেন বলে রাইজিংবিডিকে জানিয়েছেন নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর।

এ প্রসঙ্গে মনতাজুর রহমান আকবর রাইজিংবিডিকে বলেন, ‘গতকাল (২২ মে) ঢাকার দ্বিতীয় জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে আপিল করি। জজ সাহেব মামলাটি গ্রহণ করেন এবং আগের মামলা খারিজ করে দেন। রায়ে লেখা হয়েছে- ক্ষমতা হস্তান্তরে কোনো বাধা নেই। যেকোনো সময় ক্ষমতা হস্তান্তর করা যাবে। আদালতের সার্টিফাই কপিটা আগামীকাল সকালে হাতে পাব। এরপর এক দুদিনের মধ্যেই ক্ষমতা হস্তান্তরের তারিখ দিব।’

গত ৫ মে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মিশা সওদাগর সভাপতি ও জায়েদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর কয়েকদিন পরই চলচ্চিত্র প্রযোজক ও অভিনেতা রমিজ উদ্দিনের আবেদন অনুযায়ী আদালত ১১ মে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করার জন্য অন্তবর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর, আপিল বোর্ডের চেয়ারম্যান নাসির উদ্দিন দিলু, শিল্পী সমিতির সভাপতি শাকিব খান এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক বরাবর আদালত এ নির্দেশনা দেন।

এর আগে আদালতের নিষেধাজ্ঞা মাথায় নিয়ে শপথ গ্রহণ করে চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা। নবনির্বাচিত কমিটির কয়েকজন সদস্য বাদে বাকি সবাই শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৭/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়