ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তাদের ভাত পর্যন্ত খাওয়াতে পারিনি : সোহেল রানা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাদের ভাত পর্যন্ত খাওয়াতে পারিনি : সোহেল রানা

সোহেল রানা

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের প্রযোজক, পরিচালক ও অভিনেতা সোহেল রানা। তিনিই প্রথম মহান মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে ‘ওরা ১১ জন’সিনেমার প্রযোজনা করেন। সিনেমাটি পরিচালনা করেছিলেন চাষী নজরুল ইসলাম। আজ ২৫ মে বিএফডিসিতে এ সিনেমার অভিনয়শিল্পী ও কলাকুশলীদের সংবর্ধনা দিচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

এ অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন সিনেমাটির প্রযোজক মাসুদ পারভেজ যিনি ঢাকাই চলচ্চিত্রে সোহেল রানা নামে পরিচিত। এ সময় তিনি বলেন, ‘‘ওরা ১১ জন’ সিনেমায় যারা কাজ করছেন তাদের অনেকে বিনা টাকায় কাজ করেছেন। এমনো দিন ছিল, তখন প্রযোজক হিসেবে আমি তাদের ভাত পর্যন্ত খাওয়াতে পারিনি। অথচ আমরা সেই যুদ্ধের স্বীকৃতিটুকুও পাইনি।”

তিনি আরো বলেন, ‘মাছ বিক্রি করেও এই দেশে সিআইপি হয় অনেকে কিন্তু চলচ্চিত্র নির্মাণ করে কেউ সেটা হয় না। দেশ মুক্তির পর আমাদের স্বীকৃতি দেওয়া হয়নি, অথচ আমরা ঠিকই যুদ্ধ করেছি, জীবন বাজি রেখে তখন সিনেমা বানিয়েছি।’

 



সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এছাড়া ‘ওরা ১১ জন’সিনেমার সদস্য-হাসান ইমাম, নূতন এবং সিনেমাটির প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলামের স্ত্রী জোসনা কাজী, গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার, পরিচালক সমিতির সভাপতি গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষসহ আরো অনেকে অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন।

‘ওরা ১১ জন’ সিনেমায় কয়েকজন বীর মুক্তিযোদ্ধা অভিনয় করেছিল। তাদের মধ্যে অন্যতম ছিলেন-খসরু, মুরাদ, হেলাল ও নান্টু। এছাড়াও সিনেমার প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন-রাজ্জাক, শাবানা, নূতন, হাসান ইমাম, আলতাফ, মুরাদ, নান্টু, বেবী, আবু, খলিলউল্লাহ খানসহ আরও অনেকে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৭/রাহাত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়