ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কবির প্রেমে তিশা!

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৩, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কবির প্রেমে তিশা!

আফজাল হোসেন, নুসরাত ইমরোজ তিশা

বিনোদন ডেস্ক : কবিতা পড়া শেষ হলে একটা দীর্ঘশ্বাস ফেলে পারুল লতা। পত্রিকাটা হাতের মাঝে খামছে ধরে রেলিংয়ে হাত রেখে বাইরে তাকায় সে। আকাশের দিকে চোখ রাখে। পাশের নারকেল পাতার ফাঁক দিয়ে সূর্যটা তখন উঁকি দিচ্ছে। দমকা হাওয়া এসে পারুলের চুলগুলো এলোমেলো করে দেয়। ‘কবি জানে, এ শহরে পারুল ফোটে না’ শিরোনামের নাটকে এমন দৃশ্য দেখা যাবে।

ঈদ উপলক্ষে নির্মিত একক নাটকটি রচনা করেছেন প্রসূন রহমান। পরিচালনা করেছেন তপু খান। আর এই পারুল লতা চরিত্রটি রূপায়ন করেছেন নুসরাত ইমরোজ তিশা।

নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক তপু খান রাইজিংবিডিকে বলেন, ‘একটা সময় কবিরা এই শহরের নায়ক ছিল। কবিতাপ্রেমীরা ছিল সবচেয়ে সংস্কৃতিবান। তখন কবিতাপ্রেমীরা অনায়াসে কবির প্রেমেও পড়ত। একদা এই শহরে আশফাক হাবিব নামে একজন কবির আবির্ভাব হয়। তার একটি প্রেমের কবিতা অনেক জনপ্রিয়তা পায়। পারুল লতা নামের বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক তরুণী এই কবির প্রেমে পড়ে। এক সময় তাদের প্রেম কাহিনি শহরের আলোচিত বিষয় হয়ে উঠে। সময়ের সঙ্গে গল্প মোড় নেয় ভিন্ন দিকে। এগিয়ে যায় কাহিনি।’



কবি আশফাকের চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেতা আফজাল হোসেন। এছাড়াও অভিনয় করেছেন, ফখরুল বাসার মাসুম, ফিরোজ খান, রাজিব সালেহীন, অনামিকা অনু, নজরুল সরকার, আজিজুর রহমান আজাদসহ আরো অনেকে।

গত ১৪-১৮ মে নগরীর বাংলা বাজার, বিউটি বোর্ডিং, পাবলিক লাইব্রেরি, মানিকগঞ্জ, সাভারসহ বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যধারণের কাজ সম্পন্ন হয়েছে। বিগ ব্যাংক এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত বড় বাজেটের এই নাটক নিয়ে অনেক আশাবাদী এই নির্মাতা। আগামী ঈদে বেসরকারি একটি টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে বলেও জানান নির্মাতা তপু।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়