ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

চিত্রশিল্পী মাহফুজ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিত্রশিল্পী মাহফুজ

সবুজ মানুষ নাটকের দৃশ্যে মাহফুজ, প্রভা

বিনোদন ডেস্ক : ‘জিরো ডিগ্রি’ সিনেমায় অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন অভিনেতা মাহফুজ আহমেদ। ঈদুল ফিতর উপলক্ষে বর্তমানে টেলিভিশন নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। তারই ধারাবাহিকতায় এবার চিত্রশিল্পীর চরিত্রে অভিনয় করেছেন মাহফুজ।

‘সবুজ মানুষ’ শিরোনামের একক নাটকে এমন চরিত্রে দেখা যাবে মাহফুজ আহমেদকে। নাটকটি রচনা করেছেন মাসুম শাহরিয়ার। পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।

রাইজিংবিডির সঙ্গে আলাপকালে চয়নিকা চৌধুরী বলেন, “ঈদুল ফিতর উপলক্ষে বাংলাভিশনের জন্য নাটকটি নির্মাণ করেছি। দীর্ঘ ৭ বছর পর বাংলাভিশনের জন্য ঈদের কাজ করলাম। ২০১০ সালে এই চ্যানেলে আমার নির্মিত ‘পালিয়ে গিয়ে বিয়ে এবং দোলন চাঁপা’ শিরোনামের নাটকটি প্রচারিত হয়েছিল। এতে প্রভা-অপূর্ব সর্বশেষ একসঙ্গে অভিনয় করেছিল। নাটকটি তখন অনেক দর্শকপ্রিয়তাও পেয়েছিল।”



‘সবুজ মানুষ’ নাটকের গল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘নাটকের গল্পে মাহফুজ আহমেদ একজন চিত্রশিল্পী। সে স্বপ্ন দেখে সবুজ মানুষ আঁকার। সবুজ মানুষ বলতে- হতে পারে সবুজ পতাকা, সবুজ গাছ, সবুজ বাংলাদেশ। সে আসলে সবুজ একজন মানুষ খোঁজে যার ভেতরের বোধটা সবুজ। আর মাহফুজের স্ত্রী প্রভা একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করে। ওরা একটি জমি কেনে। ওদের স্বপ্ন নিজেদের একটা বাড়ি হবে। সব ঠিকঠাক চলছিল কিন্তু হঠাৎ মাহফুজের কাছে একটি ফোন আসে। ফোনটি করে তাসনুভা তিশা। যে প্রভারই বন্ধু। ওই মেয়েটা মাহফুজকে অনেক পছন্দ করত। কিন্তু কারণবশত মাহফুজ-তিশার বিয়ে হয়নি। এরপরের গল্প আর বলা যাবে না। বাকিটা টেলিভিশনের পর্দায় দেখতে হবে।’

‘তাসনুভা তিশা অসম্ভব ভালো অভিনয় করে। আমার এ নাটকেও তার ব্যতিক্রম হয়নি। ও যখন অভিনয় করে তখন আমার মনে হয় যেন- ভারতের কঙ্কনা সেন অভিনয় করছেন। ওর অভিনয়ের সময় ওর মধ্যে কঙ্কনাকে দেখতে পেয়েছি। ও যদি মন দিয়ে কাজ করে তবে ও অনেক বড় একটা জায়গায় যেতে পারবে। আর মাহফুজ-প্রভার অভিনয় নিয়ে নতুন করে কিছু বলার নেই।’ বলেন, চয়নিকা চৌধুরী।



এছাড়া নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, পৃথু রাজ, আজম খান প্রমুখ। গত ১১-১২ মে নগরীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়