ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্যামুয়েলসের ব্যাটিং নৈপুণ্যে হোয়াইটওয়াশ আফগানরা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৭, ৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্যামুয়েলসের ব্যাটিং নৈপুণ্যে হোয়াইটওয়াশ আফগানরা

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির অবসরের ফাঁকে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলছে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টিতে আফগানদের বিপক্ষে নিজেদের সেরাটা জানান দিল ক্যারিবীয়রা।গতকাল তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে মারলন স্যামুয়েলসের দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ উইকেটে জয় পেয়েছে উইন্ডিজরা। আর এ জয়ের ফলে টি-টোয়েন্টিতে আফগানদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করল তারা।

সেন্ট কিটসে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে আফগানিস্তান। জবাবে মারলন স্যামুয়েলসের অপরাজিত ৮৯ রানে ভর করে ৩ উইকেট হারিয়ে ৪ বল বাকি থাকতেই জয় পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

ওয়ানডাউনে নেমে ৬৬ বলে ৯ চার ও ৩ ছক্কায় এ ইনিংস সাজান স্যামুয়েলস। শেষদিকে তার সঙ্গে ২৩ রানে অপরাজিত থাকেন জেসন মোহাম্মদ। এছাড়া এভিন লুইস ১৯ ও ল্যান্ডন সিমন্স ১৫ রান করেন।

আফগানদের হয়ে একটি করে উইকেট নেন শাপুর জাদরান, মোহাম্মদ নবী ও রশিদ খান।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা আফগানিস্তানের হয়ে নুর আলী ৩৫, মোহাম্মদ নবী ৩৮ এবং শরীফুল্লাহ ২৫ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে কেসরিক উইলিয়ামস নেন তিনটি উইকেট। এছাড়া জেরমে টেলর, স্যামুয়েল বদ্রি, ও রোভম্যান পাওয়েল একটি করে উইকেট নেন।

আফগানদের টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের পর এবার ওয়ানডে যুদ্ধে নামবে ওয়েস্ট ইন্ডিজ। ৯ জুন সেন্ট লুসিয়ায় প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের মুখোমুখি হবে তারা। এরপর ১১ ও ১৪ জুন সিরিজের বাকি দুটি ওয়ানডে ম্যাচ খেলবে দু’দল।



রাইজিংবিডি/ঢাকা/ ৬ জুন ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়