ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শামসুল ভাইয়ের বাস্কেটবল খেলা

হোসাইন মোহাম্মদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ২১ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শামসুল ভাইয়ের বাস্কেটবল খেলা

শামসুল ভাইয়ের বাস্কেটবল খেলা নাটকের একটি দৃশ্য

হোসাইন মোহাম্মদ সাগর : ইউরোপ ফেরত অর্ধশিক্ষিত বেকার তরুণ শামসুল। একই গ্রামের শিক্ষিত চা-দোকানদার শফিক। দুইজনের মধ্যে আজীবনের দ্বন্দ্ব। বছরের প্রায় ১২ মাসই তাদের মধ্যে ঝগড়া লেগে থাকে। আর তাদের দ্বন্দ্বে ঘি ঢালে গ্রামের বাকশক্তিহীন যুবক জবা। শুরু হয় নতুন যুদ্ধ। যুদ্ধের বিষয়- বাস্কেটবল খেলা। এ নিয়ে সারা গ্রামে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

খেলায় জিততে শফিকের পক্ষে তার প্রেমিকা ঝুমকা শহর থেকে নিয়ে আসে তার মামাতো ভাইকে। এদিকে শামসুলও তৈরি করেন নতুন নতুন কৌশল। এই নিয়ে এগিয়ে গেছে ‘শামসুল ভাইয়ের বাস্কেটবল খেলা’ নাটকের কাহিনি। রাইজিংবিডিকে এমনটাই জানান নাটকটির রচয়িতা ও চিত্রনাট্যকার আল নাহিয়ান।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নির্মিত কমেডি ঘরানার নাটকটি পরিচালনা করেছেন সোহেল রানা ইমন।

এতে শামসুল চরিত্র রূপায়ন করেছেন ফারুক আহমেদ। শফিক চরিত্রে ইন্তেখাব দিনার, জবা চরিত্রে প্রাণ রায় এবং ঝুমকা চরিত্রে অভিনয় করেছেন ফারহানা মিলি। এছাড়াও অনান্য চরিত্রে রয়েছেন রিফাত জাহান, পরেশ আচার্য এবং আল নাহিয়ান। নাটকটির প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন ফয়সাল আহমেদ। আবহ সংগীত শাহাদাত হোসেন সজীব।

সম্প্রতি ঢাকার অদূরে উজানপুর গ্রামে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদের এই বিশেষ নাটকটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা ইমন।



রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৭/সাগর/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়