ঢাকা, শনিবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ঈদ আয়োজনে থাকছে যে ধারাবাহিকগুলো

হোসাইন মোহাম্মদ সাগর : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-২৬ ১২:০৮:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-২৬ ১২:০৮:৩৪ পিএম
নসু ভিলেন নাটকের একটি দৃশ্য

হোসাইন মোহাম্মদ সাগর : কয়েক বছর ধরেই দেশীয় টিভি চ্যানেলগুলোতে ঈদ আয়োজনে জনপ্রিয়তা পেয়েছে ছয় বা সাতদিনের ধারাবাহিক।

ব্যতিক্রম ঘটছে না এবারো। একক নাটকের পাশাপাশি প্রায় প্রতিটি চ্যানেলেই প্রচার করা হবে ধারাবাহিক নাটকগুলো। আর এই তিন, ছয় ও সাতদিনের ধারাবাহিক নাটকগুলোতে এবারে বেশি দেখা যাবে মোশররফ করিম, তিশা ও চঞ্চল চৌধুরীকে। চলুন তবে দেখে নেওয়া যাক এবারের ঈদ আয়োজনের ধারাবাহিকগুলো-

একটি পারিবারিক প্রেমকাহিনি
মুহাম্মদ মোস্তফা কামাল রাজের রচনা ও পরিচালনায় এনটিভিতে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘একটি পারিবারিক প্রেমকাহিনি’। ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রচার হবে এটি। অভিনয়ে চঞ্চল চৌধুরী, পিয়া বিপাশা, মিশু সাব্বির, প্রাণ রায়, আমিরুল হক চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি, লুৎফর রহমান জর্জ, আহসানুল হক মিনু, সোহেল খান।

প্যারা ৪
আরটিভিতে ঈদের দিন থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টায় প্রচার হবে ধারাবাহিক নাটক ‘প্যারা ৪’। রচনা ও পরিচালনা করেছেন আরিফ রহমান। তিন দিনের এই ধারাবাহিকে অভিনয় করেছেন মোশাররফ করিম, ফারুক আহমেদ, সুমন পাটোয়ারি, মারজুক রাসেল, জুঁই করিম, সোহেল খান, তারিক স্বপন।

নসু ভিলেন
বৃন্দাবন দাসের রচনা ও সাগর জাহানের পরিচালনায় এটিএন বাংলায় প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘নসু ভিলেন’। ধারাবাহিকটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শখ, তানজিকা, শাহনাজ খুশি, আল মামুন। ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে প্রচার হবে এটি।

হিরো ভাইয়ের হিরোইন
ধারাবাহিক নাটক হিরো ‘ভাইয়ের হিরোইন’ দেখানো হবে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। মাছরাঙা টেলিভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত। রচনা মুহাম্মদ ফজলুল হক, পরিচালনা রুশো রকিব। অভিনয়ে সাজু খাদেম, ভাবনা, স্বাগতা।

পোস্টমর্টেম
ঈদ আয়োজনে একুশে টেলিভিশনে থাকছে ধারাবাহিক নাটক ‘পোস্টমর্টেম’। ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১টা ২৫ মিনিটে প্রচার করা হবে নাটকটি। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় ধারাবাহিকটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, বাঁধন, ডা. এজাজ, শামীমা নাজনীন, মিশু সাব্বির।

এভারেজ আসলাম ইজ নট আ ব্যাচেলর
বাংলাভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে দেখানো হবে ‘এভারেজ আসলাম ইজ নট আ ব্যাচেলর’। অভিনয়ে মোশাররফ করিম, শখ, তানিয়া আহমেদ, গোলাম ফরিদা ছন্দা, ফজলুর রহমান বাবু, ফারুক আহমেদ, জুঁই করিম, কচি খন্দকার, আরফান আহমেদ, মারজুক রাসেল, আ খ ম হাসান, নাদিয়া খানম। রচনা ও পরিচালনা সাগর জাহান।

চুটকি ভাণ্ডার থ্রি
ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত এটিএন বাংলায় প্রতিদিন রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে চুটকি ভাণ্ডার থ্রি। রচনা ফজলুল হক সেলিম ও সেজান নূর। পরিচালনা শামীম জামান। অভিনয়ে আ খ ম হাসান, সাজু খাদেম, শামীম জামান, অহনা, ইশানা, জয়রাজ, আলভী, অরিন, অর্ষা।

বোকা আবুল
এশিয়ান টিভিতে ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন দুপুর ১টা ২০ মিনিটে দেখানো হবে ‘বোকা আবুল’। পরিচালনা দেলোয়ার হোসেন দিল। অভিনয়ে আ খ ম হাসান, শম্পা, সফিক খান দিলু।

বউ পাগল
একই চ্যানেলে ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা ১০ মিনিটে প্রচার হবে নাটক ‘বউ পাগল’। পরিচালনা শাহরিয়ার সুমন। অভিনয়ে সজল, মৌসুমী নাগ, মাজনুন মিজান।

এছাড়া ‘অতি চালাকের গলায় দড়ি’, ‘রসগোল্লা’, ‘জাপানি ভিসা’, ‘খালি কলসি বাজে বেশি’, ‘ভেল্কিবাজি’ এই ধারবাহিকগুলোও প্রচার হবে এশিয়ান টিভিতে।

খেলা হলো খুলনায়
চ্যানেল আইতে ঈদের ধারাবাহিক ‘খেলা হলো খুলনায়’ প্রচার হবে ঈদের আগের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত, প্রতিদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে। ফরিদুর রেজা সাগরের ছোটকাকু সিরিজ অবলম্বনে নাট্যরূপ ও পরিচালনা আফজাল হোসেন। অভিনয়ে আফজাল হোসেন, প্রবাল, অর্ষা, সীমান্ত।

মধ্যবিত্তনামা
দেশ টিভিতে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন ৫টা ৪৫ মিনিটে প্রচার হবে এটি। রচনা মেহরাব জাহিদ, পরিচালনা মুরসালিন শুভ। অভিনয়ে মোশাররফ করিম, ফারুক আহমেদ, অশোক ব্যাপারি, জেনি, প্রিয়া আনাম।

সপ্তাহটি কেমন যাবে
এসএ টিভির পর্দায় ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে দেখানো হবে ধারাবাহিক ‘সপ্তাহটি কেমন যাবে’। পরিচালনা এস এ হক অলীক। অভিনয়ে অপূর্ব, সুমাইয়া শিমু, হাসান ইমাম, মুনিরা মিঠু।

থাই বিশেষ অজ্ঞগণ
একই চ্যানেলে ঈদের দিন থেকে ষষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের নাটক ‘থাই বিশেষ অজ্ঞগণ’। অভিনয়ে তানিয়া আহমেদ, সাজু খাদেম, মিশু সাব্বির।

আল্টিমেটাম
ধারাবাহিক নাটক ‘আল্টিমেটাম’ দেখা যাবে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টা ৫০ মিনিটে। এনটিভির জন্য এটি রচনা ও পরিচালনা করেছেন মাসুদ সেজান। অভিনয়ে রিয়াজ, তিশা, ডা. এজাজ, শামীমা নাজনীন, শর্মীমালা, রিফাত চৌধুরী।

ছোটলোক
একই চ্যানেলে ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে প্রচার হবে নাটক ছোটলোক। রচনা ও পরিচালনা মাসুদ সেজান। অভিনয়ে চঞ্চল চৌধুরী, ভাবনা, ডা. এজাজ, নাবিলা।

ব্রেক ফেইল
বিশেষ এই নাটকটি ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত বৈশাখী টেলিভিশনে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৫ মিনিটে দেখা যাবে। রচনা ও পরিচালনা আকাশ রঞ্জন। অভিনয়ে এ টি এম শামসুজ্জামান, মীর সাব্বির, রওনক হাসান, হিমু, সাঈদ বাবু, ফারুক আহমেদ, হাসান মাসুদ।

বিবাহ অভিযান
দীপ্ত টিভিতে প্রচার হবে বিবাহ অভিযান। গোলাম রাব্বানী রচিত নাটকটি ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত, প্রতিদিন রাত ৮টা ৩০ মিনিটে দেখা যাবে। অভিনয়ে আনিসুর রহমান মিলন, শতাব্দী ওয়াদুদ, অপর্ণা, তুষ্টি, দীপা খন্দকার। একই চ্যানেলে দেখা যাবে ‘এ বাড়ি ও বাড়ি’, ‘আরেকটি বিড়াল’ ধারাবাহিকগুলো।

ম্যানপাওয়ার
একুশে টেলিভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১০টা ২০ মিনিটে প্রচার হবে মোশাররফ করিম, সাজু, নোভা অভিনীত এই নাটক।

মিস্টার সুলতান
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত একুশে টেলিভিশনে প্রতিদিন সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে দেখানো হবে নাটক মিস্টার সুলতান। অভিনয়ে জাহিদ হাসান, ফারহানা মিলি, আ খ ম হাসান, স্বাগতা।

মাহিনের নীল তোয়ালেটা
মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, নাদিয়া নদী, ফারুক আহমেদের অভিনয়ে আরটিভিতে প্রচারিত হবে নাটকটি। ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টা ৪০ মিনিটে দেখা যাবে এই ধারাবাহিকটি। নাটকটির রচনা ও পরিচালনা করেছেন সাগর জাহান।

ভোটার
মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত বাংলাভিশনে রাত ৯টা ৪০ মিনেটে প্রচার হবে ধারাবাহিক নাটক ভোটার। অভিনয়ে মাহফুজ আহমেদ, নিপুণ, মামুনুর রশীদ, ডা. এজাজ।

বেঙ্গল সমিতি
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত মাছরাঙায় প্রতিদিন সন্ধ্যা ৬টা ২০ মিনিটে প্রচার হবে। রচনা ও পরিচালনা ইমরাউল রাফাত। অভিনয়ে মোশাররফ করিম, শখ।

লজ্জাবতী লায়লা এবার অভিনেত্রী লায়লা
আবু হায়াত মাহমুদের পরিচালনায় দেশ টিভিতে দেখা যাবে মাসুম শাহরিয়ারের এই নাটকটি। ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে প্রচার হবে ‘লজ্জাবতী লায়লা এবার অভিনেত্রী লায়লা’। নাটকটিতে অভিনয় করেছেন তিশা, চঞ্চল, সুজাত শিমুল, মামুন অপু।

চান্স মাস্টার দ্য সওদাগর
ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত জিটিভিতে প্রতিদিন রাত ৯টায় দেখানো হবে চান্স মাস্টার দ্য সওদাগর। রচনা ও পরিচালনা সাইফ আহমেদ। অভিনয়ে মোশাররফ করিম, জুঁই, আ খ ম হাসান, ঝুনা চৌধুরী, বিজরী বরকতউল্লাহ।

প্রেম করা নিষেধ
একই চ্যানেলে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন দেখা যাবে নাটক প্রেম করা নিষেধ। রাত ১১ টায় প্রচারিত নাটকটি রচনা করেছেন কাজী শাহীদুল ইসলাম, পরিচালনা সালাহউদ্দিন লাভলু। অভিনয়ে রওনক হাসান, নিলয় আলমগীর, শ্যামল মাওলা, শশী, শামীমা তুষ্টি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/সাগর/ফিরোজ

Walton
 
   
Marcel