ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত অনুষ্ঠিত

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৯, ২৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি ঈদ-জামাত অনুষ্ঠিত হয়েছে।

প্রথম জামাত সোমবার সকাল ৭টায়, দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম  জামাত সকাল ১১টায় অনুষ্ঠিত হয়।

প্রথম জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতী মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিয়ূর রহমান খান, তৃতীয় জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাশেম, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমির ধর্মীয় প্রশিক্ষক মাওলানা জাকির হোসেন এবং শেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি হাফেজ মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ ইমামতি করেন।

সব বয়সের ও সব শ্রেণি-পেশার মানুষ এসব জামাতে অংশ নেন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয়  জামাতে বায়তুল মোকাররমের ভেতর ও বাহির মুসল্লিতে পরিপূর্ণ হয়ে যায়।

প্রত্যেক জামাতে দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এ সময় ‘আমিন’ ‘আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুরো বায়তুল মোকাররম এলাকা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের যারা শাহাদাত বরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয় মোনাজাতে।

জামাত শেষে পরস্পরের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সবাই।

ঈদ জামাতে অংশ নিতে আসা মুসল্লিদের জন্য  কঠোর নিরাপত্তা ব্যবস্থা ছিল। 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৭/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়