ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লর্ডসে ঐতিহাসিক এক ম্যাচ খেলতে যাচ্ছে আফগানিস্তান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লর্ডসে ঐতিহাসিক এক ম্যাচ খেলতে যাচ্ছে আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের ম্যারিলেবন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিশ্বসেরা একাদশের বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলতে যাচ্ছে আফগানিস্তান। ম্যাচটি অনুষ্ঠিত হবে ঐতিহাসিক লর্ডসে। ১১ জুলাই ম্যারিলেবন ক্রিকেট ক্লাবের বিশ্বসেরা একাদশের বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান। এই ম্যাচকে সামনে রেখে বুধবার দল ঘোষণা করেছে আফগানিস্তান।

এই ম্যাচটি অবশ্য গেল এপ্রিলে চূড়ান্ত হয়। তখন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আতিফ মাশাল ও ম্যারিলেবন ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান এক সাক্ষাতে ম্যাচের বিষয়টি চূড়ান্ত করেন। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের মতে এটা আফগানিস্তানের ক্রিকেটের জন্য নতুন একটি অধ্যায়। নতুন একটি ইতিহাস। আন্তর্জাতিক পর্যায়ে নতুন অভিজ্ঞতা অর্জন করতে এটি আফগান ক্রিকেটারদের বেশ কাজে দেবে।

কুমার সাঙ্গাকারা, মিসবাহ-উল-হক, ইউনিস খান, শিব নারায়ণ চন্দরপল ও ব্রেন্ডান ম্যাককালামরা খেলবেন এমসিসির হয়ে।

আফগানিস্তানের স্কোয়াড : আসগর স্টানিকজাই, নূর আলী জাদরান, সলিমুল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, সাদিকুল্লাহ শফিক, গুলবাদিন নায়েব, রশিদ খান, জাভেদ আহমাদি, দাওলাত জাদরান, শাপূর জাদরান, রহমত শাহ, আফসার জাজাই, নাসির জামাল ও ফরিদ আহমত মালিক।

২২ জুন টেস্ট স্ট্যাটাস লাভ করেছে আফগানিস্তান। তাদের সঙ্গে একই দিনে টেস্ট স্ট্যাটাস পেয়েছে আয়ারল্যান্ডও। টেস্ট ক্রিকেটের নবীন দুই সদস্য তাদের টেস্ট স্ট্যাটাস পরবর্তী সূচি সাজাচ্ছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়