ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সবাই ট্রেনের টিকিট নাও পেতে পারেন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৩, ২২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবাই ট্রেনের টিকিট নাও পেতে পারেন

নিজস্ব প্রতিবেদক : আজ দেওয়া হচ্ছে ৩১ আগস্টের ট্রেনের অগ্রিম টিকিট। ওই দিন সরকারি ছুটি। তাই ৩১ আগস্টের টিকিটের চাহিদা খুবই বেশি।

গত কয়েকদিনে তুলনায় ৩১ আগস্টের অগ্রিম টিকিটের জন্য কমলাপুর রেলস্টেশনে আজ ভিড় সবচেয়ে বেশি। যেন তিল ধারণের জায়গা নেই। লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছেন কয়েক হাজার মানুষ। তাই সবাই টিকিট নাও পেতে পারেন।

কথা বলে জানা গেছে, গতকাল সন্ধ্যা থেকেই কেউ কেউ এসে লাইনে দাঁড়িয়েছেন। কেউ রাতে লাইনে ঘুমিয়েছেন। আবার কারো রাত কেটেছে নির্ঘুম।

টিকিট কাউন্টার থেকে লাইনগুলো স্টেশনের বাইরে চলে গেছে। বেলা ১১টায় গাড়ি পার্কিংয়ের স্থান পর্যন্ত লাইল দেখা গেছে। বেশি ভিড় রাজশাহী, দিনাজপুর ও খুলনাগামী ট্রেনের কাউন্টারগুলোতে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টিকিটপ্রত্যাশীদের লাইনও যেন বাড়ছে। লাইন যেন শেষই হচ্ছে না।

অনেকে অভিযোগ করেছেন তারা কাঙ্খিত প্রথম শ্রেণির টিকিট পাচ্ছেন না। নারীদের কাউন্টারের সামনে যারা অপেক্ষায় আছেন, তাদেরও অভিযোগের শেষ নেই। সেখানে ধাক্কাধাক্কি ও বিশৃঙ্খলা দেখা গেছে। তা ছাড়া প্রচণ্ড গরমে হাঁপিয়ে উঠছেন অনেকে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে কমলাপুর রেলসস্টেশনের ২৩টি কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। এর মধ্যে ২টি নারীদের জন্য সংরক্ষিত। টিকিট বিক্রি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

টিকিট কাউন্টারে দায়িত্বরতরা জানান, গত কয়েকদিনের তুলনায় আজ সবচেয়ে ভিড় বেশি। এর আগে একদিনও এত ভিড় হয়নি।

কমলাপুর স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, আজ হয়তো সবাইকে টিকিট দেওয়া সম্ভব হবে না। আমাদের স্টকে যা আছে, তা দিয়ে টিকিট বিক্রি কার্যক্রম শেষ করা হবে।

তিনি বলেন, কমলাপুর থেকে প্রতিদিন ৩১টি ট্রেনের ২২ হাজার ৪৯৬টি টিকিট বিক্রি করা হয়। আজ সেই সমপরিমান টিকিট বিক্রি করা হবে। এর মধ্যে ২৫ শতাংশ অনলাইন, ৫ শতাংশ ভিআইপি, ৫ শতাংশ রেলওয়ে কর্মকর্মতা-কর্মচারীদের জন্য বরাদ্দ, বাকি ৬৫ শতাংশ টিকিট কাউন্টার থেকে বিক্রি হবে।

টিকিট পেয়ে অনেকেই ফিরছেন যেন যুদ্ধ জয়ের আনন্দ নিয়ে। আবার অনেকেই রয়েছেন হতাশায়; শেষ পর্যন্ত টিকিট পাবেন কি পাবেন না।

আগামী কাল ১ সেপ্টেম্বরের টিকিট দেওয়া হবে কি না সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৭/সাওন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়