ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নওয়াজের স্ত্রীর ক্যান্সার, প্রচারে মেয়ে মরিয়ম

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৭, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নওয়াজের স্ত্রীর ক্যান্সার, প্রচারে মেয়ে মরিয়ম

নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম ও মেয়ে মরিয়ম (ডানে)

আন্তর্জাতিক ডেস্ক : নওয়াজ শরিফের স্ত্রীর কণ্ঠনালীতে ক্যান্সার ধরা পড়ায় তার নির্বাচনী প্রচারের দায়িত্ব পালন করছেন তাদের মেয়ে মরিয়ম নওয়াজ।

সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ জাতীয় পরিষদের ১২০ নম্বর আসনে উপনির্বাচনে প্রার্থী হয়েছেন। পাকিস্তানের সুপ্রিম কোর্ট নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করলে আসনটি শূন্য হয়। ফলে এই আসনে উপনির্বাচন হচ্ছে।

নানা নাটকীয়তার মধ্য দিয়ে কুলসুম নওয়াজ শেষ পর্যন্ত প্রার্থী হয়েছেন। বড় ভাইয়ের উত্তরসূরির হিসেবে এই আসনে প্রার্থী হওয়ার কথা ছিল শাহবাজ শরিফের। নওয়াজ ইচ্ছা প্রকাশ করেছিলেন, উত্তরসূরি হিসেবে ছোট ভাই শাহবাজই হবেন সরকারের বাকি মেয়াদে প্রধানমন্ত্রী। কিন্তু তা আর হয়নি। অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের জন্য মনোনিত খাকান আব্বাসিই এই সরকারের বাকি মেয়াদ পূর্ণ করবেন।

কুলসুম নওয়াজ এই প্রথম কোনো নির্বাচনে প্রার্থী হলেন। গত সপ্তাহে লন্ডনে গিয়েছিলেন স্বাস্থ্য পরীক্ষার জন্য। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর তার কণ্ঠনালীতে ক্যান্সার ধরা পড়েছে বলে জানিয়েছেন তাদের ছোট ছেলে হাসান নওয়াজ। প্রাথমিক পর্যায়ে থাকায় এ ক্যান্সার নিরাময়যোগ্য বলে জানানো হয়েছে।

১৯৯৯ সালে জেনারেল পারভেজ মোশাররফ রাষ্ট্র ক্ষমতা দখল করে নওয়াজ শরিফের পতন ঘটালে সেই সময় স্বামীর মুক্তি ও দলের কার্যক্রম অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন কুলসুম নওয়াজ। তবে তিনি কখনো নির্বাচনে দাঁড়াননি এবং কোনো সরকারি পদেও দায়িত্ব পালন করেননি।

নওয়াজ শরিফ তিনবার প্রধানমন্ত্রী থাকলেও কোনো সরকারি পদে না বসা কুলসুম নওয়াজ শেষ পর্যন্ত নির্বাচনে এলেন। ১৭ সেপ্টেম্বর উপনির্বাচনে ভোট গ্রহণ হবে।

তথ্যসূত্র : ডন অনলাইন

 




রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়