ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আব্দুল জব্বারের প্রতি সর্বস্তরের শ্রদ্ধা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৮, ৩১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আব্দুল জব্বারের প্রতি সর্বস্তরের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী আবদুল জব্বারের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয় শিল্পী আবদুল জব্বারের মরদেহ। ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে তাকে ঢাকা জেলার পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়।

কেন্দ্রীয় শহীদ মিনারে শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তার মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর পর আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য এস এম কামাল, সাবেক সহসম্পাদক শফী আহমেদ, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। এর পর সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম শ্রদ্ধা জানান।

ধারাবাহিকভাবে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাংলা একাডেমি, ঢাকা বিশ্ববিদ‌্যালয়, অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম, গণস্বাস্থ‌্য কেন্দ্র, উদীচী শিল্পী গোষ্ঠী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, ন‌্যাপ, জাসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে আবদুল জব্বারকে এই বাংলার হেমন্ত মুখোপাধ্যায় বলে আখ্যা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল বলেন, আবদুল জব্বার ছিলেন সুরের জাদুকর। দীর্ঘদিন সুরের মূর্ছনায় তিনি মানুষকে বিমোহিত করে রেখেছেন।

গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন শিল্পী আবদুল জব্বার।




রাইজিংবিডি/ঢাকা/৩১ আগস্ট ২০১৭/ইয়ামিন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়