ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘শেয়াল দেবতা রহস্য’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-০৭ ৫:৩৬:৫২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-০৭ ৫:৩৬:৫২ পিএম

বিনোদন ডেস্ক : মহল্লার গলি ধরে দৌঁড়াচ্ছেন দুই যুবক। আধো আলোতে তাদের ক্লান্ত মুখ খানিকটা দেখা যায়। এ দৌঁড় যেন জীবন মরণের। গলি থেকে দৌঁড়ে বড় সড়কে উঠতেই ছুটে আসা একটি গাড়ির সঙ্গে ধাক্কা খায় এক যুবক। দৃশ্যটি বাংলাদেশে নির্মিত সত্যজিৎ রায়ের বিখ্যাত গোয়েন্দা কাহিনি ফেলুদা টিভি ও ওয়েব সিরিজের প্রথম পর্ব ‘শেয়াল দেবতা রহস্য’র প্রোমোর।

‘শেয়াল দেবতা রহস্য’-এ ফেলুদা চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। তোপসের ভূমিকায় রয়েছেন রিদ্ধি সেন। এতে বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে কাজ করেছেন তারিক আনাম খান, শারলিন ফারজানা, শাহেদ আলী প্রমুখ। ৯ সেপ্টেম্বর রাত ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে ‘শেয়াল দেবতা রহস্য’।

সত্যজিৎ রায়ের ছেলে সন্দীপ রায়ের কাছ থেকে ফেলুদা সিরিজের সব গল্পের স্বত্ব নিয়েছে বাংলাদেশের ক্যান্ডি প্রোডাকশন ও টম ক্রিয়েশন্স। তাদের প্রযোজনায় প্রথমে তৈরি হয়েছে চারটি পর্ব— ‘শেয়াল দেবতা রহস্য’, ‘ঘুরঘুটিয়ার ঘটনা’, ‘গোলকধাম রহস্য’ এবং ‘গ্যাংটকে গন্ডগোল’। পরবর্তীতে অন্যান্য গল্প নিয়ে কাজ হবে।

টেলিভিশনে সম্প্রচারের পরপরই দর্শক এই সিরিজটি ওয়েব সিরিজ হিসেবে বাংলাদেশ থেকে ‘বায়স্কোপ’এবং বাংলাদেশের বাইরে ‘আড্ডা টাইমস’-এ দেখতে পাবেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ সেপ্টেম্বর ২০১৭/শান্ত/মারুফ

Walton Laptop