ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পরিচালক এফ আই মানিকের পাশে অনন্ত

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৪, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিচালক এফ আই মানিকের পাশে অনন্ত

বিনোদন ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রের গুণী নির্মাতা এফ আই মানিকের পাশে দাঁড়ালেন আলোচিত চিত্রনায়ক অনন্ত জলিল। একই সঙ্গে দেশের প্রতিষ্ঠিত তারকা ও চলচ্চিত্র পরিবারের সদস্যদের তার পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

২১ সেপ্টেম্বর রাতে অনন্ত জলিলের ভেরিফায়েড ফেসবুক পেজে পরিচালক এফ আই মানিকের সমস্যার কথা জানিয়ে একটি স্ট্যাটাস দেন।

এতে তিনি লিখেন, ‘গুণী পরিচালক এফ আই মানিক ভাই আমাদের চলচ্চিত্রের জন্য, চলচ্চিত্রের দর্শকসহ সকলের জন্য এত কিছু করেছেন তাকেই আজ অর্থ কষ্টে ভুগতে হচ্ছে। এই স্বনামধন্য পরিচালক অর্থের অভাবে স্ত্রীর চিকিৎসা সঠিকভাবে চালাতে পারছেন না। যদিও তা আমি জানতাম না কিন্তু গতকাল হঠাৎ তিনি আমার অফিসে এসে উপস্থিত হন। তখন আমি অফিসে উপস্থিত ছিলাম না। তাই তাকে বেশ সময় অপেক্ষা করতে হয়, যা আমার জন্য ব্যর্থতা। কারণ আমার জন্য এত বড় মাপের পরিচালককে অপেক্ষা করতে হয়েছে। যখন উনার মুখোমুখি হই, তখন তার চেহারা বেশ মলিন ছিল। তিনি আমাকে তার কষ্টের কথার সাথে, অর্থের অভাবে স্ত্রীর চিকিৎসা করাতে পারছেন না সে কথাও বলেন।’

 



তিনি আরো লিখেন, ‘যার হাত ধরে অনেক তারকা প্রতিষ্ঠিত হয়েছে। এ বিখ্যাত পরিচালক আমার কাছে এসে হতাশ হয়ে ফিরে যাবেন, তা হবে অনন্ত জলিলের অন্যতম ব্যর্থতা। তাই আমার যতটুকু সামর্থ্য ততটুকু দিয়ে তাকে সহযোগিতা করার চেষ্টা করেছি। আশা করছি, প্রতিষ্ঠিত তারকা এবং চলচ্চিত্র পরিবারের সদস্যসহ অন্যরাও এফ আই মানিক ভাইয়ের সাহায্যে এগিয়ে আসবেন। এটা সাহায্য বললেও ভুল হবে, এটা আমাদের কর্তব্য।’

এফ আই মানিক পরিচালিত ব্যবসাসফল উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- ‘স্বপ্নের বাসর’ (২০০১), ‘দাদীমা’ (২০০৬), ‘কোটি টাকার কাবিন’ (২০০৬), ‘চাচ্চু’ (২০০৬), ‘পিতার আসন’ (২০০৬), ‘আমাদের ছোট সাহেব’ (২০০৮), ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’ (২০০৯), ‘মাই নেম ইজ সুলতান’ (২০১২) প্রভৃতি।

২০১০ সালে ঢাকাই সিনেমায় অভিষেক ঘটে অনন্ত জলিলের। তার অভিনীত সিনেমা হলো- খোঁজ দ্য সার্চ, হৃদয় ভাঙা ঢেউ, দ্য স্পিড, মোস্ট ওয়েলকাম, ‘মোস্ট ওয়েলকাম টু’ ও ‘নিঃস্বার্থ ভালোবাসা’।  এ ছাড়া বেশ আগে অনন্ত জলিল ‘দ্য স্পাই’ ও ‘সৈনিক’ নামে দুটি সিনেমা নির্মাণের ঘোষণা দেন। এখনো সিনেমা দুটির কাজ শুরু হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৭/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়