ঢাকা, বুধবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৮ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

মুক্তি প্রতীক্ষিত ১০ বলিউড সিনেমা

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-০২ ১১:০৪:০৯ এএম     ||     আপডেট: ২০১৮-০২-১৫ ২:০৪:২০ পিএম

শাহিদুল ইসলাম : ইংরেজি নববর্ষ বরণ শেষে নতুন বছর নিয়ে পরিকল্পনা করছেন সবাই। পিছিয়ে নেই বলিউড সিনেমার দর্শকরাও। বছরজুড়ে কোন কোন সিনেমা মুক্তি পাচ্ছে, তা নিয়ে শুরু হয়েছে হিসাব-নিকাশ। প্রতি বছর বলিউডে মুক্তি পায় অসংখ্য সিনেমা। কিন্তু কিছু কিছু সিনেমার প্রতি দর্শকের আগ্রহের মাত্রা বেশি থাকে। চলতি বছর মুক্তি প্রতীক্ষিত এমন ১০ বলিউড সিনেমা নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

প্যাডম্যান : বিগত কয়েক বছর ধরে ভারতের স্বাধীনতা দিবস অথবা প্রজাতন্ত্র দিবসে সিনেমা মুক্তি দিচ্ছেন ‘বলিউড খিলাড়ি’খ্যাত তারকা অক্ষয় কুমার। নতুন বছরেও তার ব্যতিক্রম হচ্ছে না। বছরের শুরুতেই ভারতের প্রজাতন্ত্র দিবসে অর্থাৎ ২৬ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে অক্ষয়ের বহুল প্রতীক্ষিত ‘প্যাডম্যান’ সিনেমাটি। এতে আরো অভিনয় করছেন সোনম কাপুর ও রাধিকা আপ্তে।

বীরে ডি ওয়েডিং : সন্তানের জন্মের কারণে অনেকদিন রুপালি পর্দার বাইরে ছিলেন কারিনা কাপুর খান। তবে ভক্তদের জন্য সুখবর হচ্ছে নতুন বছরে শশাঙ্ক ঘোষের পরিচালনায় ‘বীরে ডি ওয়েডিং’ সিনেমার মাধ্যমে আবারো ফিরছেন কারিনা। এছাড়া সোনম কাপুর, স্বারা ভাস্করের মতো তারকা যে সিনেমায় উপস্থিত সে সিনেমা যে বাজিমাত করবে সেটা হলফ করেই বলা যায়। 

সঞ্জয় দত্তের বায়োপিক : ‘মুন্না ভাই এমবিবিএস’, ‘থ্রি ইডিয়টস’ ও ‘পিকে’র পর রাজকুমার হিরানি এবার নির্মাণ করছেন সঞ্জয় দত্তের বায়োপিক। এতে নাম ভূমিকায় অভিনয় করবেন রণবীর কাপুর। চলতি বছর মার্চে সিনেমাটি মুক্তির কথা রয়েছে। সঞ্জয় দত্তের চরিত্রে রণবীরকে দেখতে মুখিয়ে আছেন দর্শক।

পদ্মাবতী : নির্মাণের শুরু থেকেই নানা বিতর্কে ক্রমশ জটিল হয়ে উঠেছিল ‘পদ্মাবতী’ মুক্তির সম্ভাবনা। তবে গেল বছরের শেষের দিকে ভারতের সেন্সর বোর্ড জানিয়েছে সিনেমার নাম বদলের পাশাপাশি কয়েকটি দৃশ্য পরিবর্তন করলে তারা ছাড়পত্র দেবেএতে রাজিও হয়েছেন নির্মাতা সঞ্জয় লীলা বানসালি। মুক্তির দিনক্ষণ ঠিক না হলেও নতুন বছরে ‘পদ্মাবতী’ যে বলিউড বক্স অফিস কাঁপাবে তা বলাই যায়।

রেস থ্রি  : ২০১৭ সালের শুরুটা বলিউড অভিনেতা সালমান খানের জন্য খুব বেশি সুখকর হয়নি। তবে বিদায়ী বছরের শেষের দিকে সালমানে জন্য আশীর্বাদ হয়ে এসেছিল ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমাটি। নতুন বছরে আলোচিত সিনেমা ‘রেস থ্রি’ দিয়ে শুরু থেকেই দর্শক মাতাতে চান ‘বলিউড ভাইজান’। আর সালমানের সিনেমা মানেই দর্শকের মধ্যে বাড়তি উন্মাদনা।

থাগস অব হিন্দুস্থান : ‘ধুম থ্রি’খ্যাত পরিচালক বিজয় কৃষ্ণ আচার্যর এই সিনেমায় অভিনয় করবেন বলিউডের দুই মহাতারকা অমিতাভ বচ্চন ও আমির খান। তাই ‘থাগস অব হিন্দুস্থান’ যে ২০১৮ সালের অন্যতম আলোচিত সিনেমা তা বলার অপেক্ষা রাখে না।

ধড়ক : নতুনদের সুযোগ দিতে করণ জোহরের জুড়ি নেই। ২০১৮ সালেও তার ব্যতিক্রম হচ্ছে না। ধর্মা প্রোডাকশনের প্রযোজনায় শশাঙ্ক খাইতানের পরিচালনায় চলতি বছর মুক্তি পাবে ‘ধড়ক’ সিনেমাটি। এতে প্রথমবারের মতো রুপালি পর্দায় দেখা যাবে শ্রীদেবী কন্যা জানভী কাপুরকে। সঙ্গে থাকছেন অভিনেতা শহিদ কাপুরের ভাই ইশান কাট্টার।

সুপার ৩০ : পাটনার বিখ্যাত গণিতজ্ঞ আনন্দ কুমার এর জীবনী নির্ভর সিনেমা ‘সুপার ৩০’। এতে আনন্দ কুমার চরিত্রে দেখা যাবে হৃতিক রোশানকে। এর মধ্য দিয়ে প্রথমবারের মত কোনো জীবনী নির্ভর সিনেমায় দেখা যাবে এ অভিনেতাকে। চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমার তালিকায় রয়েছে এটির নাম।

সিমবা : প্রথমবারের মতো একসঙ্গে সিনেমা নির্মাণে হাত দিয়েছেন পরিচালক রোহিত শেঠি এবং প্রযোজক করন জোহর। চলতি বছরের শেষের দিকে মুক্তি পাবে তাদের ‘সিমবা’ সিনেমাটি। এতে নাম ভূমিকায় অভিনয় করবেন রণবীর সিং। নিঃসন্দেহে দর্শকের আগ্রহে রয়েছে সিনেমাটি।

জিরো : বলিউড বাদশা শাহরুখ খান। ২০১৮ সালের শেষের দিকে তার ‘জিরো’ সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছেন। এটি তার ক্যারিয়ারের অন্যতম আলোচিত সিনেমা হবে বলে অভিমত দিয়েছেন শাহরুখ। এতে বামন চরিত্রে দেখা যাবে এ অভিনেতাকে। বলার অপেক্ষা রাখে না সিনেমাটি দেখতে মুখিয়ে আছেন বলিউড দর্শকরা।



রাইজিংবিডি/ঢাকা/২ জানুয়ারি ২০১৮/মারুফ

Walton Laptop
 
     
Walton