ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৪, ১৭ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

বেকারের গল্প বলবেন তারা

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১২ ৪:৪৪:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৩ ৮:১৫:৩৯ এএম

বিনোদন ডেস্ক : ছোট পর্দার ব্যস্ততম নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ্। টেলিভিশন নাটক-টেলিফিল্মের কাজ নিয়েই তার ব্যস্ততা। এবার তিনি নির্মাণ করলেন ‘বেকার’ নামের একক নাটক।

ফাহাদ আল মুক্তাদিরের গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্যও রচনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ্। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবীন চৌধুরী।

নাটকের গল্প প্রসঙ্গে মাবরুর রশীদ বান্নাহ্ রাইজিংবিডিকে বলেন, ‘গল্পটি অবশ্যই একজন বেকার ছেলের। কিন্তু এতে বেকার ছেলেটির দুঃখ-কষ্ট, সে না খেয়ে মরে যাচ্ছে এসব বিষয়গুলো প্রাধান্য দেয়া হয়নি। একজন বেকার ছেলের আশেপাশে তার মা-বাবা, প্রেমিকাসহ অনেকেই থাকেন। উপার্জন না করতে পারা একজন বেকার ছেলের পাশের মানুষজন তাকে কীভাবে দেখে তাই এই গল্পে বলা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এর আগে একজন বেকার প্রেমিকের গল্প নিয়ে একটি কাজ করেছিলাম। সেটাতেও অপূর্ব ভাই ও মেহজাবীন ছিল। আগের কাজের সঙ্গে যাতে এই কাজটি মিলে না যায় সেদিকে নজর রেখে কাজটি করেছি। তা ছাড়া  গতানুগতিক যে ধরণের কাজ অপূর্ব ভাই ও মেহজাবীন করে থাকে সে ধরণের কাজও এটি নয়। একটু ভিন্ন ঘরানার করে কাজটি শেষ করেছি। আশা করি, সবার ভালো লাগবে।’

সম্প্রতি নগরীর উত্তরা, কাওলাসহ বেশ কিছু স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। বিশ্ব ভালোবাসা দিবস কিংবা পয়লা বৈশাখে নাটকটি একটি অনলাইন প্ল্যাটফর্মে উন্মুক্ত করা হবে বলেও জানিয়েছেন এ নির্মাতা।




রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/শান্ত/মারুফ   

Walton
 
   
Marcel