ঢাকা, শনিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

নিউ ইয়র্কে প্রশংসিত ‘রাইয়ান’

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-১৪ ৫:১০:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৪ ৫:১০:১৭ পিএম

বিনোদন প্রতিবেদক : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা সোহেল রানার পুত্র মাশরুর পারভেজ নির্মাণ করেন ‘রাইয়ান’ নামে সিনেমা। গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায় এটি। এবার দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও প্রশংসা কুড়াচ্ছে সিনেমাটি।

সম্প্রতি নিউইয়র্কে বম্বে থিয়েটারে সিনেমাটি প্রদর্শিত হয়। দেশের বাইরে এটি ছিল রাইয়ান সিনেমার প্রথম প্রদর্শনী। ভবিষ্যতে ইউরোপের একাধিক দেশে সিনেমাটি প্রদর্শনের পরিকল্পনা রয়েছে বলে জানান সিনেমাটির নির্মাতা-অভিনেতা মাশরুর পারভেজ ওরফে ইউল রাইয়ান।

এ প্রসঙ্গে রাইয়ান জানান, ‘সিনেমাটি প্রর্দশনের জন্য আমি ইউরোপের অনেক দেশেই আবেদনপত্র জমা দিয়েছি। কিন্তু নিউ ইয়র্ক থেকে সবার আগে প্রস্তাবটা পেয়েছি। দেশের বাইরে এটি আমার প্রথম চলচ্চিত্র প্রদর্শনী। তাই বিষয়টা নিয়ে আমি দারুণ উচ্ছ্বসিত ছিলাম। সে কারনেই গণমাধ্যমেও বিষয়টি জানাতে পারিনি। তবে সেখানকার দর্শকের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি।’

সম্পূর্ণ ভিন্ন ঘরানার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘রাইয়ান’ চলচ্চিত্রটি। এটি গত বছরের ১১ আগস্ট মুক্তি পায়। এতে মাশরুর পারভেজ ছাড়াও অভিনয় করেছেন তার বাবা গুণী অভিনেতা সোহেল রানা, নাজিয়া হক অর্ষা, ফারুক আহমেদ।

সিনেমাটি এক সংগ্রামী লেখকের জীবনের নানা প্রতিবন্ধকতা তুলে ধরা হয়েছে।পাশাপাশি সেই প্রতিবন্ধকতা অতিক্রমের সংগ্রাম নিয়েই ‘রাইয়ান’ সিনেমাটি নির্মিত হয়েছে। লেখকের চরিত্রে দেখা গেছে মাশরুর পারভেজকে।

অভিনয় ও নির্মাণের পাশাপাশি গল্প, সংলাপ, চিত্রনাট্য লিখেছেন মাশরুর পারভেজ। সিনেমাটি প্রযোজনা করছেন মাসুদ পারভেজ সোহেল রানা।

মাশরুর পারভেজের ‘অদৃশ্য শত্রু’ সিনেমার মাধ্যমে চিত্রজগতে পা রাখেন। নায়ক হিসেবে অভিনয়ের পাশাপাশি দুই পরিচালকের একজন ছিলেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৮/রাহাত/শান্ত

Walton
 
   
Marcel